শিরোনামঃ

» আরও ১০ হাজার ডাক্তার নিয়োগের উদ্যোগ সরকারের

প্রকাশিত: ২২. ডিসেম্বর. ২০১৯ | রবিবার

আপডেট নিউজ ডেক্স: জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার আরো ১০ হাজার ডাক্তার নিয়োগের উদ্যোগ নিয়েছে। এছাড়া ৩৯তম বিসিএস এর মাধ্যমে চার হাজার ৬০৭ জন নতুন ডাক্তার পদায়ন করা হয়েছে। নতুন ডাক্তার নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি।

রবিবার (২২ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা নিয়ে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, ডাক্তারদের পাশাপাশি সেবা বৃদ্ধির জন্য ১০ হাজার নার্স নিয়োগ সম্পন্ন হয়েছে। অন্যান্য জনবলের নিয়োগ কার্যক্রমও চলমান রয়েছে। ঔষধসহ অন্যান্য আনুষঙ্গিক সংকট উত্তরণের জন্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরাধীন সিবিএইচসি অপারেশনাল প্লানের আওতায় কাজ চলছে। আরো জানানো হয়, মৌলিক স্বাস্থ্য সেবা বাড়ানোর জন্য বর্তমানে ১৩ হাজার ৭৪৩টি কমিউনিটি ক্লিনিকে ১২ হাজার ৮৫০ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) কর্মরত আছেন। প্রতিটি কমিটিনিটি ক্লিনিকে প্রায় ৬ হাজার জনগোষ্ঠী সেবা পাচ্ছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় গৃহীত প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি সম্পর্কে আলোচনাকালে জানানো হয়, স্বাস্থ্য সেবা বিভাগ ২০১৮-১৯ অর্থ বছরে ৩২টি ও ২০১৯-২০ অর্থ বছরে (নভেম্বর ২০১৯ পর্যন্ত) ২৫টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। আর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ২০১৮-১৯ অর্থ বছরে ৬টি ও ২০১৯-২০ অর্থ বছরে (নভেম্বর ২০১৯ পর্যন্ত) ৪টি প্রকল্প গ্রহণ করেছে।
কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, মনজুর হোসেন, রওশন আরা মান্নান ও আবিদা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৫ বার

[hupso]
সর্বশেষ খবর
আসাদুজ্জামান নয়ন: যশোরের শার্শার বাগআঁচড়ায় মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার…