শিরোনামঃ

» করোনাযোদ্ধা মেহেদীর শরীরের অস্ত্রোপাচার সফল ভাবে সম্পন্ন

প্রকাশিত: ২৪. মার্চ. ২০২১ | বুধবার

নূরে হাবিব,বিশেষ প্রতিনিধি।।শার্শার কৃতিসন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদীর শরীরে অস্ত্রোপাচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

২৪শে মার্চ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী করোনা যোদ্ধা মেহেদীর শরীরে অস্ত্রোপাচার করা হয়েছে।

গত ২৩শে মার্চ মঙ্গলবারে কোমর ব্যাথা জনিত কারনে মেহেদীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষা করার পর জানা যায় যে, রুগীর শরীরে মেরুদণ্ডের একটি হাড় ভেঙে গেছে।

দ্রুত অপেরাশনের পরামর্শ দেন নিউরো সার্জন ডাঃ রফিকুল ইসলাম। তাই দেরি না করে আজ বুধবার সকালে অপারেশান করা হয়।

উল্লেখ যে, কোভিড ১৯ (করোনা) যখন বিশ্বব্যাপি মহামারী আকার ধারন করে বাংলাদেশে চলছে লকডাউন। কিছু করতে হবে দেশের মানুষের জন্য, যেই কথা সেই কাজ, মাঠে নামলো মেহেদীর ৫ সদস্যের একটি টিম।

তৎকালীন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলমের নির্দেশে গতবছর এপ্রিলের প্রথম সপ্তাহে মেহেদীর টিম কাজ করতে শুরু করলো।বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম রক্তদান ও ত্রান সামগ্রী বিতরণ নিয়ে।

হঠাৎ একদিন ত্রান আনতে শার্শা যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় তিন সদস্য মারাত্মকভাবে আহত হন। দুজনের হাত ও পা ভাঙ্গলেও মেহেদীর তেমন কিছু হয়নি বলে রিলিজ দেন সাতমাইল জোহরা ক্লিনিকের ডাঃ হাবিবুরর রহমান।

দীর্ঘ ৯ মাস পরে মেহেদী মারাত্মক ব্যথা অনুভব করেন কোমরের পিছনে। পরীক্ষা করে জানতে পারেন, মেরুদন্ডের একটি হাড় ভেঙে আছে। ভর্তি হন ঢাকা মেডিকেলে। আজ সকালে সফলভাবে তার অস্ত্রোপাচার সম্পন্ন হয়েছে। ভয়ের কিছু নেই  জানান ডাক্তাররা।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০ বার

[hupso]
সর্বশেষ খবর
মোংলা প্রতিনিধি।।মোংলা পোর্ট পৌরসভার ৯ নং ওয়ার্ডের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর…