শিরোনামঃ

» করোনার প্রকোপে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত

প্রকাশিত: ০৫. মে. ২০২১ | বুধবার

বেত্রাবতী ডেস্ক।।করোনার প্রকোপে অনির্দিষ্টকালের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বলা ভালো স্থগিত করে দিতে বাধ্য হয়েছে তারা।

কারণ গত কিছুদিন ধরেই করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। তার প্রভাব পড়েছে আইপিএলেও। একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছেন করোনায়।

তারপরও সমালোচনা-বিতর্ক উড়িয়ে চলছিল ২০ ওভারের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট। কিন্তু মঙ্গলবার দুপুরে আইপিএল স্থগিতের ঘোষণা এসেছে।

আইপিএল গভর্নিং কাউন্সিল মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিসিসিআই খেলোয়াড়, কর্মী আর আইপিএল আয়োজনে জড়িত অন্যান্য অংশগ্রহণকারীদের সুরক্ষার সঙ্গে কোনও আপস করতে চায় না।

এই অংশীদারদের সকলের নিরাপত্তা, স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যকে সামনে রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

করোনাভাইরাস অতিমারিতে রীতিমতো দিশেহারা ভারত। দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতে ৩ হাজার ৪৪৯ জন মারা গেছেন।

এ অবস্থায় আইপিএলের মতো বিনোদন ক্রিকেট চালিয়ে যাওয়া নিয়ে উঠেছিল প্রশ্ন। বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার শঙ্কা নিয়ে এরইমধ্যে ফিরেছেন নিজ দেশে।

এরমধ্যে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও যখন একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছিলেন করোনায়, তখন স্থগিত ছাড়া উপায় ছিল না!

এখন অব্দি আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা। এ কারণেই এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেলো আইপিএল।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার

[hupso]