শিরোনামঃ

» করোনায় সব রেকর্ড ভেঙে আজ মৃত্যু ৮৩, শনাক্ত ৭,২০১

প্রকাশিত: ১২. এপ্রিল. ২০২১ | সোমবার

বেত্রাবতী ডেস্ক।।গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

 

গতকাল ৭৮ জন ও গত পরশু ৭৭ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৮২২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও সাত হাজার ২০১ জনকে শনাক্ত করা হয়েছে। এর আগে গত ৭ এপ্রিল সর্বোচ্চ সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়।

এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ছয় লাখ ৯১ হাজার ৯৫৭ জন।

আজ সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও সাত হাজার ২০১ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৩ জনের মধ্যে ৫৪ জন পুরুষ ও ২৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫২ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৫২৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫০ লাখ ৩৭ হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৭২৪। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ১৫৫টি। আর ঢাকা মহানগরীতে আইসিইউ শয্যা রয়েছে ৪৩১টি। এর মধ্যে ফাঁকা রয়েছে ২৩টি।

আজ পর্যন্ত সারাদেশে ৫৬ লাখ ২৭ হাজার ১০৭ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর তিন লাখ ৮৩ হাজার ৭১৭ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৬ বার

[hupso]