শিরোনামঃ

» করোনা ছড়িয়ে পড়েছে গ্রামে,বাগআঁচড়া ক্লিনিক গুলোতে রোগীদের ভীড়

প্রকাশিত: ০৪. জুলাই. ২০২১ | রবিবার

বিশেষ প্রতিনিধি।।করোনা ছড়িয়ে পড়েছে গ্রামে। তাই করোনার চিকিৎসা ব্যবস্থা চালু করতে হবে মফঘস্বল শহরে। না হলে মৃত্যু হার বেড়ে যাবে।

মফঃস্বল ক্লিনিক গুলিতে ভালো মানের চিকিৎসক ও করোনা চিকিৎসা সম্পর্কে ধারনা না থাকায় অনেকই অকালে প্রান হারাচ্ছেন।

সাম্প্রতিক সময়ে অত্র এলাকা সমূহে অজ্ঞতার কারনে অনেকে প্রান হারিয়েছেন বলে অভিযোগ ।

ক্লিনিক গুলিতে এখন সিজেনিয়াল রোগী বেশী। তাই চিকিৎসা দিতেও অভিজ্ঞতার প্রয়োজন। সর্দী, কাশি, জ্বর মাথা ব্যাথা নিয়ে রোগীরা হাজির হচ্ছেন ক্লিনিকে। অন্যান্য উপস্বর্গ তো আছেই।

একান্ত সাক্ষাতকারে বাগআঁচড়া জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডাঃ হাবিবুর রহমান হাবিববেত্রাবতী নিউজ ২৪” কে জানান, তার ক্লিনিকে রোগী আসলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরুত্ব বজায় রেখে প্রথমে তাদের করোনা টেষ্ট দেয়া হয় ।পরবর্তীতে রিপোর্ট এর উপর ভিত্তি করেই তাদের পরবর্তী চিকিৎসা দেয়া হয়।

তিনি আরও জানান, করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এখানে বিচক্ষনতার সাথে খুবই যত্ন সহকারে রোগীদের সেবা প্রদান করা হচ্ছে। অভিজ্ঞ চিকিৎসকরা এখানে নিয়মিত রোগী দেখছেন।

উল্লেখ্য আজ রোববার খুলনা বিভাগে সর্বোচ্চ একদিনে ৪৬ জন করোনায় মারা গেছেন, আক্রান্ত হয়েছেন ১,৩০৪ জন, করোনায় শুধু মাত্র যশোরে মারা গেছেন ১৭ জন।

বাগআঁচড়া জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডাঃ হাবিবুর রহমান হাবিবের সহধর্মিনী ডাঃ নাজমুন নাহার রানী একান্ত আলাপচারীতায় জানান, ক্লিনিকে দ্রুত করোনা পজেটিভ রোগীদের জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হবে। অক্সিজেন ব্যবস্থা চালু করলে বাগআঁচড়া সহ পার্শ্ববর্তী অঞ্চল সমুহের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া খুবই সহজ হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৮ বার

[hupso]