শিরোনামঃ

» করোনা সংক্রমণ বাড়লে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৪. জুন. ২০২১ | সোমবার

বেত্রাবতী ডেস্ক।।করোনা সংক্রমণ বাড়লে কোনো রকম ঝুঁকি না নিয়ে সেই স্থান লকডাউন করে দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। পরে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদসচিব।

মন্ত্রিপরিষদসচিব বলেন, প্রধানমন্ত্রী বলছেন, এখন থেকে বলে দাও সবাইকে। লোকাল অ্যাডমিনি স্ট্রেশন সবাইকে অথরিটি দিয়ে দেওয়া হলো।

অলরেডি আমরা চিঠিতে বলে দিয়েছি। উনি আবার রিমাইন্ড করে দিতে বলেছেন। কোনো রকম রিস্ক না নিতে। যেখানে যারা কমফোর্টেবল মনে করবেন তারা সেখানে যেন ব্লক করে দিয়ে এটাকে থামানোর চেষ্টা করে।

কেন্দ্রীয় লকডাউন নিয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- এ প্রশ্নে তিনি বলেন, এটা নিয়ে এখনো কোনো আলোচনা নেই। এটা আরো দুই দিন সময় আছে। এটা কি বৃদ্ধি করা হতে পারে এ প্রশ্নে তিনি বলেন, দেখা যাক কী হয়।

সচিব বলেন, করোনা নিয়ে মোটামুটি আলোচনা হয়ে গেছে। মিটিং ছাড়াও আলাপ হয়।

অলরেডি আমরা লোকাল অ্যাডমিনিস্ট্রেশন বা লোকাল গভর্নমেন্টে যারা আছেন বা আর্মড ফোর্সেস বা ‘ল’ এজেন্সিজ সবাইকে বলে দিয়েছি, তারা স্থানীয়ভাবে বসে যদি দেখেন কোন এলাকায় বেশি হচ্ছে (সংক্রমণ), সেই এলাকায় ইমফোর্স করা, ট্রিটমেন্ট বেশি দেওয়া বা লকডাউন; যেটা তারা কমফোর্টেবল ফিল করবেন সেভাবে। কারণ পুরো দেশ তো এখন একভাবে স্প্রেড করছে না বলেও জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার

[hupso]