শিরোনামঃ

» করোনা সংক্রমণ রোধে বাংলাদেশে ১১ দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বেবিচক

প্রকাশিত: ০২. জুন. ২০২১ | বুধবার

বেত্রাবতী ডেস্ক।।করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ১১ দেশ থেকে বাংলাদেশে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আগামী শুক্রবার থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে।

এ দেশগুলো হচ্ছে- আর্জেন্টিনা, বাহরাইন,বলিভিয়া, ব্রাজিল, ভারত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, প্যারাগুয়ে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও উরুগুয়ে।

মঙ্গলবার বেবিচক সদস্য ফ্লাইট স্ট্যান্ডার্ড গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়াউল কবির স্বাক্ষরিত এক সার্কুলারে এ বিধিনিষেধ জারি করা হয়।

এতে বলা হয়েছে, নতুন নির্দেশনা মোতাবেক ‘গ্রুপ এ’র আওতাধীন এ ১১টি দেশ থেকে যাত্রা শুরু করে কেউ সরাসরি বা অন্য কোনো দেশে ট্রানজিট নিয়ে বাংলাদেশে আসতে পারবেন না।

বাংলাদেশ থেকেও কেউ এ দেশগুলোতে যেতে পারবেন না।

তবে প্রবাসী বাংলাদেশি বা বাংলাদেশি নাগরিকদের মধ্যে যারা গত ১৫ দিনের মধ্যে ওই ১১টি দেশের কোনো দেশে ভিজিটে গিয়েছেন, তারা সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে বাংলাদেশে ফিরতে পারবেন।

তবে এক্ষেত্রে বাংলাদেশে পৌঁছানোর পর তাদের সরকার অনুমোদিত কোনো হোটেলে নিজ খরচে বাধ্যতামূলকভাবে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারে ন্টাইনে থাকতে হবে।

উল্লেখ্য, ভারত ও বাংলাদেশের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা কার্যক্রম আগের আদেশের ধারাবাহিকতায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১ বার

[hupso]