শিরোনামঃ

» কলারোয়ায় অনিবন্ধিত ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা ৭০ হাজার টাকা।

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

আতাউর রহমান কলারোয়া।। কলরোয়ায় এক তরুনীর পিত্তথলি কেটে ফেলার ঘটনায় ক্লিনিকে অভিযান পরিচালনা করছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বিভিন্ন ক্লিনিকে অনিয়ম ও নিবন্ধন না থাকায় ক্লিনিক মালিকদের জরিমানা করা হয়েছে।

কলারোয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আক্তার হোসেনের নেতৃত্বে রবিবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার বিভিন্ন ক্লিনিকে এই অভিযান চালানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পক্ষে মেডিকেল অফিসার ডা: মাহদী আল মাসুদ বলেন, কলারোয়া পৌরসদরের কলারোয়া শিশু ও জেনারেল হাসপাতালের পরিচালক ও সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রভাষক ডাক্তার ইসমাইল হোসেন ও তার ক্লিনিকে সংঘটিত অপ্রয়োজনীয় অপারেশন করে হাজেরা খাতুন(১৮)নামে এক তরুনীর অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়,অভিযানে অনলাইনে করা আবেদন অনুযায়ী ক্লিনিকে ১০টি বেড থাকার কথা থাকলেও ক্লিনিক কর্তৃপক্ষ নিয়ম না মেনে ৩১ টি বেড রেখে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। অভিযানের সময় মোবাইল কোর্টের কাছে ২৮টির মধ্যে ১৮টি বেড গোপন রাখে ক্লিনিক কতৃপক্ষ। অথচ অভিযান পরিচালনার সময় ২৮টি বেডে রোগী ভর্তি পরিলক্ষিত হয়।

এছাড়া ও মেডিকেল ডাক্তার,সহকারী মেডিকেল অফিসার,ডিপ্লোমা নার্স,প্যাথলজিষ্ট না থাকায় ক্লিনিক কতৃপক্ষ কে ৪০হজার টাকা জরিমানা আদায় করা হয়।একই সঙ্গে ক্লিনিক কতৃপক্ষকে ৭২ঘন্টার মধ্যে সরকারী নীতিমালার প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করার নির্দেশ প্রদান করে। ডাক্তার,নার্স সহ আনুষঙ্গিক কাগজপত্র উক্ত সময়ের ভেতরে দাখিলে ব্যর্থ হলে ক্লিনিকে অবস্থানরত রোগী সরকারী হসপিটালে ভর্তি পরীক্ষায় পূর্বক ক্লিনিক বন্ধের ব্যবস্থা করতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা নির্দেশ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি)।

এ সময় পৌরসদরের খাদ্য গোাউন মোড়ে অবস্থিত হাফিজা ক্লিনিকেও অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত, অভিযানের সময় মোবাইল কোর্টে ক্লিনিক কতৃপক্ষ কে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জিয়াউর রহমান অভিযানের বিষয়ে নিশ্চিত করেন। সহকারী কমিশনার (ভূমি) জানান, অবৈধ ও নামধারী এসকল ক্লিনিকের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে এই অভিযান অব্যাহত থাকবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৫ বার

[hupso]
সর্বশেষ খবর
বিশেষ প্রতিনিধি,।।মোংলা বন্দরের পশুর চ্যানেল দিয়ে ট্ররার বোঝাই লুব অয়েল…