শিরোনামঃ

» কাজিপুরে অপরিপূর্ন শহীদ মিনার নির্মাণে জনমনে ক্ষোভ

প্রকাশিত: ১০. সেপ্টেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

মিজানুর রহমান মিনু কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।কাজিপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে বরাদ্দের কম অযুহাতে অপরিপূর্ণ শহীদ মিনার নির্মাণ করায় বিদ্যালয় সংশ্লিষ্ঠ সহ স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

সংশ্লিষ্ঠরা উপজেলা শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার দাবি করেছেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,চলতি বছরে জেলা অফিসের এক নির্দেশ মোতাবেক কাজিপুর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় গুলোতে স্লীপের টাকা হতে বিদ্যালয়ে শহীদ মিনার বানানোর নির্দেশনা দেওয়া হয়।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে,১৫/২০ টি বিদ্যালয়ে ইতিমধ্যে মুকুল হোসেন নামের এক ঠীকাদার (তিনিশিক্ষা অফিসেও কর্মরত)এর মাধ্যমে স্লীপের ২য় পর্যায়ের ২৫ হাজার টাকা বরাদ্দের বিপোরীতে উর্চ্চতা ৭ফিট ও প্রস্থ ৬ফুট করে নামকাওয়াস্তে শহীদ মিনারের নামে তিনটি পিলার খারা করে রাখা হয়েছে।

এবিষয়ে স্থানীয় লোকজন ঐ শহীদ মিনার নির্মানকে একটি অপরিপূর্ণ শহীদ মিনার বলে উল্লেখ করেছেন।

এদিকে শহীদ মিনার নির্মানের নিয়োজীত ঠীকাদার মুকুল হোসেন জানান কম বরাদ্দ হওয়ায় ভালোমানের কাজ করা সম্ভব হয়নি।

অপরদিকে নির্ভরযোগ্য সূত্রে নিন্মমানের শহীদমিনার তৈরীতে লভ্যংশ ঠিকাদার ও প্রধান শিক্ষদের মধ্যে ভাগযোগ হওয়ার কারণে এমন মানহীন শহীদমিনার নির্মান করতে হয়েছে।এবিষয়ে কাজিপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান জানান আমি অল্পদিন হয় এই কর্মস্থলে এসেছি তবে আমার সহকারিগণ ইতিমধ্যে বিষয়টি আমাকে অবগত করেছে, আমিও উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারকে বলেছি,শিক্ষা প্রতিষ্ঠান খুললে এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৭১ বার

[hupso]
সর্বশেষ খবর
মিজানুর রহমান মিনু কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সিমান্ত বাজারে…