শিরোনামঃ

» খুলনায় ‘আল্লাহর দল’ নামক নিষিদ্ধ জঙ্গি সংগঠনের দুই সদস্য আটক

প্রকাশিত: ১২. জানুয়ারি. ২০২০ | রবিবার

খুলনা জেলা প্রতিনিধি : খুলনায় ‘আল্লাহর দল’ নামক নিষিদ্ধ জঙ্গি সংগঠনের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬) রোববার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ফসিয়ার রহমান (৫২) ও জাহাঙ্গীর আলম মোড়ল (৪৭) নামের দুজনকে আটক করা হয়।

র‌্যাব-৬ জানায়, গত বছরের ৩ মে নগরীর পূর্ব বানিয়াখামার এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দল’ নামক এ সংগঠনে তিন সক্রিয় সদস্য ও ৩০ ডিসেম্বর লবণচরা থানা এলাকার খোলাবাড়িয়া এলাকা থেকে একই সংগঠনের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আল্লাহর দল’ সংগঠনে অন্য সদস্যদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ এর একটি বিশেষ আভিযানিক দল সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, নগরীর রেল স্টেশন এলাকায় আল্লাহর দল’ সংগঠনের দুজন সক্রিয় সদস্য অন্য স্থানে যাওয়ার জন্য অবস্থান করছে।

সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে যশোরের ঝিকরগাছা উপজেলার সন্তোষনগর গ্রামের মৃত আলতাব হোসেন খাঁর ছেলে মো. ফসিয়ার রহমান ও একই গ্রামের মৃত চান্দালী মোড়লের ছেলে মো. জাহাঙ্গীর আলম মোড়লকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও নগদ ১ হাজার ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা আল্লাহর দল নামক এই সংগঠনের সঙ্গে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য সংগ্রহ, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ ও কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত ছিল। তারা এ সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় বৈঠক, উগ্রবাদ সংক্রান্ত বই বিতরণ, অর্থ দেয়া ও আদায় এবং দাওয়াতি কার্যক্রমে অংশ নেন।

আটককৃত দুজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে র‌্যাব-৬

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৫ বার

[hupso]
সর্বশেষ খবর
প্রেমের টানে নিষিদ্ধ পল্লীর অন্ধকার কুঠুরি থেকে আলোর পথে এলেন…