শিরোনামঃ

» খুলনা বিভাগীয় ঘোষিত ১৪ জনের দলে যশোরের চার ক্রিকেটার

প্রকাশিত: ২২. মার্চ. ২০২১ | সোমবার

রোববার এক সংবাদ বিবৃতিতে এনসিএল’র প্রথম দুই রাউন্ডের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

আজ সোমবার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে স্বাগতিক খুলনা বিভাগের মুখোমুখি হবে সিলেট। এই ম্যাচের জন্য ঘোষিত ১৪ জনের দলে রয়েছেন যশোরের চার ক্রিকেটার।

তারা হলেন, চলতি মৌসুম শেষে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেয়া তুষার ইমরান,

উইকেটকিপার ব্যাটসম্যান ইমরানুজ্জামান, বাঁহাতি স্পিন বোলিং অলরাউন্ডার মঈনুল ইসলাম সোহেল ও বাঁহাতি স্পিনার টিপু সুলতান।

প্রথম শ্রেণির ক্রিকেটে তুষার ইমরান অপেক্ষায় রয়েছেন ১২ হাজার রানের মাইল ফলকের। ২৯৬ রান করতে পারলেই প্রথম বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি। যদিও এই মৌসুম শেষে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তুষার ইমরান।

উইকেটকিপার ব্যাটসম্যান ইমরানুজ্জামানের ২০১৯ সালে প্রথম শ্রেণির ক্রিকেট অভিষেক হয়। অভিষেক বছরে তিন ম্যাচ খেলার সুযোগ মেলে যশোরের ধর্মতলার জন্ম নেয়া এই ক্রিকেটারের। এই তিন ম্যাচ থেকে দুই অর্ধশতকে করেন ১৭২ রান। অপর দিকে মঈনুল ইসলাম সোহেল খুলনা বিভাগী দলের হয়ে খেলেছেন ১০টি ম্যাচ। এই দশটি ম্যাচে তিনি ব্যাট হাতে দুটি অর্ধশতকে করেছেন ২৫৩ রান ও বল হাতে নিয়েছেন ১২ উইকেট। ২০১৯ সালে অভিষেক ম্যাচটি খেলেছেন বাঁহাতি স্পিনার টিপু সুলতান। তবে এই ম্যাচ থেকে কোন উইকেটের দেখা পাননি।

গত মৌসুমে দলে ছিলেন যশোরের এই চার ক্রিকেটার। যদিও একসাথে একাদশে খেলার সুযোগ হয়নি তাদের।

এছাড়া যশোরের ডানহাতি ব্যাটসম্যান হাসানুজ্জামান ও পেস বোলার মোহাম্মদ রনি আছেন স্ট্যান্ডবাই তালিকায়।

খুলনা বিভাগীয় দলের সাথে যুক্ত আছেন যশোরের আরো এক ক্রিকেটার। জাতীয় দলের সাবেক পেসার সৈয়দ রাসেল আছেন সহকারী কোচ হিসেবে।

এদিকে, একই দিন জাতীয় ক্রিকেট লিগের বিকেএসপির ৪ নম্বর মাঠে প্রথম ম্যাচে ঢাকা বিভাগের প্রতিপক্ষ রংপুর বিভাগ। রাজশাহী কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগকে আতিথ্য দিবে স্বাগতিক রাজশাহী বিভাগ। আর বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ঢাকা মেট্টোকে মোকাবিলা করবে বরিশাল বিভাগ।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৮৩ বার

[hupso]
সর্বশেষ খবর
বেত্রাবতী ডেস্ক।। দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ…