শিরোনামঃ

» গরুতে ট্রাফিক আইন নিয়ম ভাঙলে গুনতে হবে জরিমানা

প্রকাশিত: ৩০. নভেম্বর. ২০১৯ | শনিবার

ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের কাটোয়া পৌরসভার মানুষ দিনের পর দিন রাস্তায় গরুর উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রতিদিনই ঘটছে নানা রকমের দুর্ঘটনা। তাছাড়া যানজট লেগে আছে সর্বক্ষণ।

আর এ থেকে পরিত্রাণ পেতে এক অভাবনীয় ব্যবস্থা নিতে চলেছে পৌরসভা। তা হলো ট্রাফিক আইন আর নিয়ম ভাঙলে জরিমানা গুনতে হবে গরুর মালিককে।

কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিন জানিয়েছে, কাটোয়া শহরের স্টেশন বাজার, চৌরাস্তা, কাছারি রোড, সুবোধ স্মৃতি রোড, রেলগেট-সহ নানা এলাকায় সকাল হলেই বেশ কিছু গরু রাস্তার দখল ফেলে। তারা রাস্তায় ঘুরে ঘুরে ফেলে দেয়া শাকসবজি খায়। কখনও দোকানে দোকানের ভেতরেও হানা দেয়।কাটোয়া পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘রাস্তায় গরুগুলো অবাধে চড়ে বেড়াচ্ছে। ফলে সাধারণ মানুষের খুব সমস্যা হচ্ছে। দুর্ঘটনাও ঘটছে। এজন্য প্রথমে ওই গরুর মালিকদের সতর্ক করা হবে। তাতে কাজ না হলে গরুগুলো ধরে খোঁয়ারে পাঠানোর ব্যবস্থা করা হবে। প্রয়োজনে আমরা গরুর মালিকদের জরিমানাও করব।’

গরুগুলির ভয়ে ওই এলাকার নারী ও শিশুরা ভয়ে থাকেন। রাস্তা দিয়ে চলাফেরার সময় কখনও কখনও গরুগুলো পথচারীদের দিকে তেড়ে যায়।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, কাটোয়ার অনেক গরুর মালিক তাদের গরুগুলি সারাদিন ছেড়ে রাখেন। কাটোয়া রেলস্টেশনেও বেশ কয়েকটি গরু রোজ চড়ে বেড়ায়। তাদের এই অবাধ গতিবিধির জেরে রেলযাত্রীরা বেশ সমস্যায় পড়েন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬১ বার

[hupso]
সর্বশেষ খবর
স্টাফ  রিপোর্টার : আপডেট বাংলা নিউজ: খুলনা, রাজশাহী ও রংপুর…