শিরোনামঃ

» গরুর জন্য শীতবস্ত্র হিসাবে কোট বানাচ্ছে ভারত

প্রকাশিত: ২৫. নভেম্বর. ২০১৯ | সোমবার

আসছে শীতকাল। বাজারে শীতবস্ত্র কেনা শুরু হয়ে গেছে। মানুষের যেমন কনকনে শীতে কষ্ট হয়, তেমনই কষ্ট হয় অন্যান্য প্রাণিদেরও। আসন্ন শীতে তাই প্রাণিদের শীত নিবারণে সচেষ্ট ভারতের উত্তর প্রদেশের অযোধ্যা মিউনিসিপালিটি করপোরেশন কর্তৃপক্ষ।

অবশ্য সব প্রাণিদের ঠাণ্ডা লাগা নিয়ে উদ্বিগ্ন নয় প্রতিষ্ঠানটি। শুধু গরুকে নিয়েই তাদের চিন্তাভাবনা। তাই মিউনিসিপালিটির অধীনে লালিত ১২০০ গরুর জন্য শীতবস্ত্র বানানোর নির্দেশ দেয়া হয়েছে।

মেয়র ও বিজেপি নেতা ঋশিকেশ উপাধ্যায় বলেছেন, শীতের সময় সাধারণত গরুদের জন্য পাটের বস্তা দেয়া হয় শীত থেকে বাঁচার জন্য। কিন্তু এবার আমরা উদ্যোগ নিয়েছি পাট দিয়ে তৈরি কোট বানানোর। এসব কোট গায়ে দিয়ে শীত নিবারণ করবে গরুরা।

মেয়র জানান, রাজু পাণ্ডে নামের এক কৃষককে গরুর জন্য বিশেষায়িত এই কোট তৈরির কন্ট্রাক্ট দেয়া হয়েছে। প্রথমে কোটের সেম্পল দেখা হবে। পছন্দ হলে ১২০০টি বানিয়ে দেবেন ওই কৃষক।

ঋশিকেশ বলেন, যদি আমাদের উদ্যোগ সফল হয় তাহলে আমরা রাজ্য সরকারকে একই প্রস্তাব দেব যাতে তারা অন্যান্য এলাকায়ও এমন শীতবস্ত্রের ব্যবস্থা করতে পারে।

অযোধ্যার প্রধান পশু কর্মকর্তা অশোক কুমার শ্রীবাস্তব জানিয়েছেন তিনি ইতোমধ্যে স্থানীয় গোশালা পরিচালনাকারীদেরকে বলে দিয়েছেন একইরকম উদ্যোগ নেয়ার জন্য।

সূত্র: যমুনা টিভি

এই সংবাদটি পড়া হয়েছে ১২২ বার

[hupso]
সর্বশেষ খবর
নিউজ ডেক্স:কলারোয়ার যুগিখালী এলাকার ‘এবি পার্ক’ থেকে অসামাজিক ও অনৈতিক…