শিরোনামঃ

» ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে গেলেও সারাদেশে ৩দিন বৃষ্টির সম্ভাবনা, বাড়বে তাপমাত্রাও

প্রকাশিত: ২৯. মে. ২০২১ | শনিবার

বেত্রাবতী ডেস্ক।।ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে গেলেও আজ থেকে তিন দিন সারা দেশে বৃষ্টি হতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

ময়মনসিংহের বেশ কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

তিন দিনের বৃষ্টির পূর্বাভাসের বিষয়টি জানিয়ে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ইয়াসের প্রভাব এখন আর নেই। মেঘলাভাব কমে যাবে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে আগে এ মাসের শেষ দিকে অর্থাৎ ৩০ ও ৩১ তারিখেও বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টির মাত্রা কম হবে। ৩১ তারিখের পর আবার তাপমাত্রা কমবে। তখন আবার বৃষ্টি বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে।

তিনি আরো বলেন, বর্ষা মৌসুমের ১০ থেকে ১৫ দিন আগে এমন বৃষ্টি হয়। রংপুর ও রাজশাহী বিভাগের সব জায়গায় বৃষ্টি হবে। এর বাইরে অন্য বিভাগ গুলোর দু-একটি স্থানে বৃষ্টি হতে পারে।

এ ছাড়া গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা বাড়তে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টা বা দুই দিনের পূর্বাভাসেও আবহাওয়ায় পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর সামনে বর্ষা মৌসুম হওয়ায় আগামী পাঁচ দিন পর্যন্ত বৃষ্টি বাড়তে পারে বলে জানানো হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াস ভারতের ওড়িশা উপকূল অতিক্রমের পর নিম্নচাপে পরিণত হয়ে ঝাড়খণ্ড ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরো উত্তর দিকে অগ্রসর হয়ে আস্তে আস্তে দুর্বল হয়ে যেতে পারে।

উত্তর বঙ্গোপসাগর এবং দেশের অন্যান্য উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫ বার

[hupso]