শিরোনামঃ

» জীবনযুদ্ধে হার মানলেন বলিউডের অভিনেতা ইরফান খান

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২০ | বুধবার

বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিশিষ্ট বলিউড অভিনেতা ইরফান খান। মাত্র ৫৪ বছর বয়সে। মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে কলোন ইনফেকশনে তার মৃত্যু হয় বলে জানিয়েছে এনডিটিভি।

বলিউড, ব্রিটিশ ভারতীয়, হলিউড এবং একটি তেলুগু চলচ্চিত্রে তিনি কাজ করছেন। তিনি ২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যান এ অভিনয়ের জন্য প্রশংসা লাভ করেন। এছাড়া তিনি হলিউডের সিনেমা জুরাসিক ওয়ার্ল্ড এ অভিনয় করেছেন। ১৯৮৮ সালের মীরা নায়ার পরিচালিত, একাডেমি পুরস্কার মনোনীত হিন্দি চলচ্চিত্র সালাম বম্বেতে প্রথম অভিনয়ের মাধ্যমে সিনেমায় তিনি পদার্পণ করেন। চলচ্চিত্র জগতে ৩০ বছরের তাঁর দ্যুতিমান যাত্রায় ইরফান খান প্রায় ৫০টির কাছাকাছি দেশী ও বহু বিদেশী চলচ্চিত্রে তাঁর অভিনয়ের মাধ্যমে বারবার দর্শকদের বিমুগ্ধ করেন। তাঁর জীবদ্দশায় তিনি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, চারটি বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার সহ বহু মর্যাদাপূর্ণ জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন।

ভারতীয় চলচ্চিত্রে বাইরে তিনি কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্রেও কাজ করেছেন, তন্মধ্যে রয়েছে দ্য ওয়ারিয়র (২০০১), দ্য নেমসেক (২০০৬), দ্য দার্জিলিং লিমিটেড, একাডেমি পুরস্কার বিজয়ী চলচ্চিত্র স্লামডগ মিলিয়নিরার (২০০৮), নিউ ইয়র্ক, আই লাভ ইউ (২০০৯), দি অ্যামেজিং স্পাইডার-ম্যান (২০১২), লাইফ অব পাই (২০১২), জুরাসিক ওয়ার্ল্ড (২০১৫), ও ইনফার্নো (২০১৬) এবং ডুব (২০১৭)।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪২ বার

[hupso]
সর্বশেষ খবর
বিশেষ প্রতিনিধি : বর্তমান দেশের এই মহা সংকটময় সময়ে চিকিৎসক…