শিরোনামঃ

» ঝিকরগাছার বাঁকড়ায় ৬ষ্ঠ সাহিত্য সম্মেলন ও গুণীজন সন্মাননা প্রদান

প্রকাশিত: ১৩. মার্চ. ২০২১ | শনিবার

বিল্লাল হুসাইন ,বিশেষ প্রতিনিধি।।ঝিকরগাছা উপজেলার বাঁকড়ায় ৬ষ্ঠ সাহিত্য সম্মেলন ও গুণীজন সন্মাননা প্রদান অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন কাজের অবদান স্বরূপ অনুষ্ঠানে ৯জনকে গুণীজন সন্মাননা প্রদান করা হয়।

শুক্রবার সকাল থেকে দিনব্যাপী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাঁকড়া কপোতাক্ষ সাহিত্য পরিষদের সভাপতি ও বাঁকড়া আলো সাহিত্য সাময়িকীর সম্পাদক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কথা সাহিত্যিক ও গবেষক হোসেনউদ্দীন হোসেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের সাবেক পরিচালক, কবি ও সাহিত্যিক মোহাম্মদ শামসুজ্জামান।

মূখ্য আলোচক ছিলেন ঢাকার সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড. সন্দীপক মল্লিক। আলোচক ছিলেন যশোর সরকারী সিটি কলেজের সহকারী অধ্যাপক কবি ড. সবুজ শামীম আহসান।

অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন বাঁকড়া কপোতাক্ষ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি হেলাল আনোয়ার। বার্ষিক প্রতিবেদন পাঠ করেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব কওছার আলী।

অন্যান্যদেও মধ্যে বক্তব্য রাখেন, কবি, সাহিত্যিক ও গবেষক অধ্যাপক সফিয়ার রহমান, কবি ও সাহিত্যিক বিএসএম আলী আকবর, কবি ও সাংবাদিক আহমেদ জহুর প্রমূখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ ও সাবেক চেয়ারম্যান গাজী আব্দুস সাত্তার।

অনুষ্ঠানে গুণীজন সন্মাননা ও সনদপ্রাপ্তরা হলেন, শিক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন ড. বদরউদ্দীন (মরণোত্তর), সাহিত্যে বাংলাদেশ রেলওয়ের সাবেক পরিচালক, কবি ও সাহিত্যিক মোহাম্মদ শামসুজ্জামান, কবি হাসান ওয়াহিদ, ড. সবুজ শামীম আহসান, বিএসএম আলী আকবর, সাহিত্য ও গবেষণায় গাজী আজিজুর রহমান, সম্পাদনা ও লালন গবেষণায় সুমন শিকদার, বাঁকড়ার আলো সাহিত্য সন্মাননা পাবেন দ্রোহের কবি অমিতাভ মীর (চুয়াডাঙ্গা) এবং কবি ও সম্পাদক সৌহার্দ সিরাজ (সাতক্ষীরা)।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৪ বার

[hupso]
সর্বশেষ খবর
বেত্রাবতী ডেস্ক।।বেনাপোলে ৪কেজি গাঁজা ও ২শ বোতল ফেন্সিডিল সহ আরিফ…