শিরোনামঃ

» ঝিকরগাছার শিমুলিয়ায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের ৪৯তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

প্রকাশিত: ০৯. অক্টোবর. ২০২০ | শুক্রবার

বিল্লাল হুসাইন।।যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা, আব্দুল হামিদ এর ৪৯ তম মৃত্যু বার্ষিকী ও স্মরণ সভা আজ শুক্রবার (৯ ই অক্টোবর) সকাল ১০ টার সময় শিমুলিয়া এস এম পি কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান, নিছার আলীর সভাপতিত্বে ও যুবসমাজের সার্বিক তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ শুধু বাঁকড়া শিমুলিয়া বাসীর জন্য নয়, তিনি ছিলেন, ১৯৭১ ইং সালে বাংলাদেশের জনগণের জন্য রক্ত ও জীবন দিয়ে এক ভয়ানক লড়াকু বীর সৈনিক।তিনি সেই সময়কার ঝিকরগাছা’ র পার্শ্ববর্তী মাগুরা ইউনিয়নের গোয়াল বাড়ী গ্রামে, ১৯৭১ সালের সেই বর্বর পাকিস্তানী হানাদার, শ্বৈরাচার,আল বদর রাজাকারের বিরুদ্ধে দেশ স্বাধীন করার লক্ষে, যুদ্ধে নেতৃত্ব দিয়ে,পাকিস্থানি হানাদার বাহিনীর সাথে যুদ্ধ কালীন,নিজের জীবনের ও পরিবারের সকল মায়া মমতা ত্যাগ করে,তাজা রক্ত ও নিজের জীবন কে দেশের ও জনগনের জন্য উৎস্বর্গ করে দিয়ে,যেন বাংঙ্গালী জাতীকে শিখিয়ে দিয়েছেন ও তাঁর কাছে যেন সৃতি নাভোলার ঋনি করে তিনি দেশের জন্য জীবনের মায়া ত্যাগ করে ১৯৭১ সালের ৮ই অক্টোবর শহীদ হয়েছিলেন।

বীর শহীদ আব্দুল হমিদের ভাতিজা জুয়েল রানা সহ অত্র এলাকার মুক্তিযোদ্ধা র সাথে গ্রাম বাসীরা দাবী, উত্তাপন করেন,ঝিকরগাছা র সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার, আব্দুর রশিদ আমজনতার পক্ষ থেকে দাবি করেন, শিমুলিয়া স্কুল,শিমুলিয়া টু বড় খলসী রাস্তা,বিলকচুয়ার সুইচ গেট রাস্তা পাকা করন,শিমুলিয়া টু বাগআঁচড়া রাস্তা,শিমুলিয়া বাজারে সরকারি খাস জমিতে স্মৃতি স্তম্ভ, ও পাঠাগার, ভাস্কর্য্য,স্কুলে সাংস্কৃতি,ক্রিড়া,ও বাঁকড়া – পাটুলি রাস্তা বীর শহীদ আব্দুল হামিদ নামে নাম করন করার জন্য জোর দাবি করেছেন।

তাঁরই স্মরণে ৪৯ তম মৃত্যু বার্ষিকী ও সৃতিস্মরণ সভা, সকল প্রচেষ্টার ফসল ফলিয়ে আজ বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল হামিদের ভাতিজা জুয়েল রানা, যেন ফুটিয়ে তোলার চেষ্টা করছেন, তার চাচার জন্য সকলেই দোয়া করবেন, ও তার চাচার নামে সৃতিস্তম্ভ হিসাবে তাঁরই নামে কয়েকটি স্থানে র নাম করন করার জন্য শিমুলিয়া বাসীর মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) জেনারেল অধ্যাপক ডাক্তার নাছির উদ্দিন এর নিকট জোর দাবি জানিয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন, যশোর-২ সংসদ সদস্য চৌগাছা – ঝিকরগাছার বীর মুক্তিযোদ্ধা, মেজর (অবঃ) জেনারেল অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন।

বিশেষ অতিথী হিসাবে উপজেলা চেয়ারম্যান, মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান, সেলিম রেজা। উপজেলা নির্বাহী অফিসার, আরাফাত রহমান। ঝিকগাছা থানার ইনচার্জ, আব্দুর রাজ্জাক। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী সহ ঝিকরগাছা ও বাঁকড়া ইউনিয়নের যুবলীগ,ছাত্রলীগ সহ আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪ বার

[hupso]
সর্বশেষ খবর
বেত্রাবতী ডেস্ক।। শার্শার বাগআঁচড়ায় মাকলার বিলের পাশে রাস্তার উপর থেকে শুক্রবার…