শিরোনামঃ

» ইতিমধ্যে ঢাকা এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি বন্ধে একটি হটলাইন চালু করা হয়েছে:সোরোয়ার আলম

প্রকাশিত: ০২. মার্চ. ২০২০ | সোমবার

পরিবার আত্মীয়-স্বজনদের টানে প্রতিনিয়ত দেশের পানে ছুটে আসছেন বহু প্রবাসী। দীর্ঘ সময় প্রবাস জীবনের পরিশ্রমের ক্ষ্যান্ত দিয়ে দেশে ফেরেন একটু ভালোবাসার টা’নে। কিন্তু বিমানবন্দরে নেমেই যখন কর্মকর্তাদের নানা প্রশ্ন আর হ’য়রানির শি’কার হন, তখন মুহূর্তেই ফি’কে হয়ে যায় সেই ভালবাসা।

প্রবাসীদের হয়রানি করায় বিমানবন্দরের কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অ’ভিযো’গ তাদের দীর্ঘদিনের। প্রবাসীদের এসব সমস্যা, সমাধানসহ নানা প্রসঙ্গে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের সঙ্গে কথা হয়।

র‌্যাব হেডকোয়ার্টারে ওমান প্রতিনিধি সঙ্গে সম্প্রতি এক আলাপচারিতায় প্রবাসীদের হ’য়রানি বন্ধে দ্রুত কার্যকর পদক্ষেপসহ না বিষয়ে কথা বলেন তিনি। আশ্বাস দেন সমাধানেরও।

প্রবাসীদের সমস্যার কথা বলতেই তিনি বলেন, ‘প্রবাসীরা আমাদের দেশের অ্যাম্বাসেডরের মতো, তাদের মাধ্যমেই বিদেশিরা আমাদের বাংলাদেশ সম্পর্কে জানেন। আমাদের কালচার ও আচার-ব্যবহার সম্পর্কে জানেন। আমাদের কর্মদক্ষতা সম্পর্কে জানেন।’ আরেকটি বিষয় হলো তারা যখন অর্থ-লেনদেন করে, তখন যেন হু’ন্ডির মাধ্যমে টাকা না পাঠায়। বৈধভাবে সঠিক উপায়ে দেশে টাকা পাঠায়।’

র‌্যাব কর্মকর্তা সারোয়ার আলম বলেন, ‘বিমানবন্দরে প্রবাসীরা যাতে হ’য়রানির শি’কার না হন, সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করেছি। ইতিমধ্যেই।ঢাকা এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি বন্ধে একটি হটলাইন চালু করার কথা হয়েছে এয়ারপোর্টে কোনো প্রবাসী হ’য়রানির শি’কার হলে তাৎক্ষণিক হটলাইনের মাধ্যমে অ’ভিযোগ দিতে পারেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৫ বার

[hupso]
সর্বশেষ খবর
ভোটার হয়ে ভোট দিবো, দেশ গড়ায় অংশ নেব” এই শ্লোগানকে…