শিরোনামঃ

» দীর্ঘদিন সংস্কারবিহীন সড়কটি নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সংস্কার করলেন এলাকাবাসী

প্রকাশিত: ১২. সেপ্টেম্বর. ২০২০ | শনিবার

বেত্রাবতী ডেস্ক।।শার্শার বাগআঁচড়া বাজার হতে বেত্রাবতী নদীর উপর নির্মিত স্লুইসগেট পর্যন্ত দীর্ঘদিন সংস্কারের অভাবে সাধারণ মানুষের চলাচলে নানা দূর্ভোগের সড়কটি নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সংস্কার করলেন এলাকাবাসি।

স্থানীয় সরকার থেকে বেশ কয়েক বার রাস্তাটি সংস্কার করে দিলেও টেকসই না হওয়ায় রাস্তাটিতে নানা খানা-খন্দকের শেষ নেই। সামান্য বৃষ্টির পানি জমেই চলাচল অনুপযোগী হয়ে পড়ে শার্শার ওয়াপদার আঞ্চলিক এ সড়কটির অনেক অংশ। এতে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে সুবিধাভোগী কয়েক গ্রামের মানুষদের।

দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন অবস্থায় সড়কটি পড়ে থাকায় এবার নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সংস্কার কাজে হাত দিলেন ভূক্তভোগী এলাকাবাসী।

সরেজমিনে জানা যায়,প্রায় ৩৫ বছর পূর্বে ওয়াপদা’র অধীনে উক্ত নির্মিত হওয়ার পর থেকেই অবহেলা অযত্নে পড়ে আছে ক্ষতি গ্রস্ত সড়কটি। সড়কটি নির্মিত হওয়ার পর থেকে ঝিকরগাছা উপজেলার অধিকাংশ গ্রামের জনসাধারণ এই সড়ক দিয়ে যাতায়াত করেন।

দীর্ঘদিন ধরে সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় অত্র এলাকায় বসবাসরত জনসাধারণ ভীষণ বিপাকে পড়ে যান এবং দুর্ভোগ পোহাতে থাকেন। মাঝেমাঝে ছোটবড় দুর্ঘটনার কবলে পড়ে উল্টে যেয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায় মালামাল বহনকারী যানবাহন।

এজন্য বাধ্য হয়ে অত্র এলাকাবাসী উদ্যোগ নিয়ে নিজস্ব অর্থায়নে এবং স্বেচ্ছাশ্রমের মাধ্যমে আজ সড়কটি সংস্কার করে জনসাধারণ এবং যানবাহন চলাচলের উপযোগী করে তোলেন।

সড়কটির সংস্কার কাজে সংশ্লিষ্ট সমাজ সেবক এবং স্বেচ্ছাসেবকগণের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের জনসাধারণ।

পাশাপাশি ক্ষতিগ্রস্ত সড়কটি ব্যবহারকারী এলাকার এবং দূরদূরান্তের জনসাধারণ দ্রুত সময়ের মধ্যে সড়কটি পরিপূর্ণভাবে সংস্কার করে জনসাধারণ এবং যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে জন প্রতিনিধি এবং সরকারী সংশ্লিষ্ট দপ্তরের কাছে জোর দাবী জানিয়েছেন।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৬৪ বার

[hupso]
সর্বশেষ খবর
মিজানুর রহমান মিনু, স্টাফ রিপোর্টারঃজাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর…