শিরোনামঃ

» পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মেম্বর পদপ্রার্থী শফিকুল ইসলাম

প্রকাশিত: ২০. জুলাই. ২০২১ | মঙ্গলবার

বিল্লাল হুসাইন।।যশোরের ঝিকরগাছা উপজেলার ১১ নং বাঁকড়া ইউনিয়নের ইউপি নির্বাচনে ১ নং বাঁকড়া ওয়ার্ডের মেম্বর প্রার্থী শফিকুল ইসলাম বলেন, আনন্দ ও ত্যাগের অন্যান্য মহিমায় উদ্ভাসিত পবিত্র ঈদ-উল-আযহা।

পবিত্র এই দিনে আমরা কোরবানির মাধ্যমে তাকওয়ার বহিঃপ্রকাশ ঘটিয়ে থাকি। পাশাপাশি মহান আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি অর্জন এবং মানুষ হিসেবে শ্রেষ্ঠত্ব ঘোষণা করে সবার মধ্যে আনন্দ ভাগাভাগি করি।

মানুষে মানুষে মহামিলনের এই মহা-আনন্দের দিন উপলক্ষে আমি আমার পক্ষ থেকে আমার নিজ প্রতিবেশি সহ দেশ বাসীকে জানাই ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শফিকুল ইসলাম আরও বলেন, ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই আমার পক্ষ থেকে আমার ১১নং বাঁকড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড সহ দেশ বাসীকে জানাই ঈদ শুভেচ্ছা আমার থেকে গ্রহণ করুন- ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

বর্তমান যে প্রাদুর্ভোগ চলছে তার মাঝে আমরা সামাজিক দুরত্ব বজায় রেখে মাস্ক পরিধান করব। যেন আমাদের দ্বারা আমাদের পরিবারের কোন সদস্যদের সমস্যা না হয়।

পবিত্র কোরআনের সুরা হজ্ব এর ৩৭নং আয়াতে বলা হয়েছে- ‘আল্লাহ তায়ালার দরবারে কোরবানীর পশুর মাংস কিংবা রক্ত কিছুই পৌঁছায় না, বরং তোমাদের তাকওয়া তাঁর কাছে পৌঁছায়।

এভাবেই তিনি এগুলোকে তোমাদের অধীন করে দিয়েছেন যেন তোমরা আল্লাহর শ্রেষ্ঠত্ব ঘোষণা করতে পারো-এজন্য যে, তিনি তোমাদের পথ দেখিয়ে দিয়েছেন। আর সুসংবাদ দাও সৎকর্মপরায়ণদের।’

এবার আমাদের মাঝে এক ভিন্ন প্রেক্ষাপটে ঈদ-উল-আযহা এসেছে। বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাসের থাবা। বাংলাদেশেও এ অদৃশ্য শত্রুর আক্রমণ। প্রতিদিনই আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা বাড়ছে। অনেকে মৃত্যুবরণ করছেন।

শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ, অর্থনীতির অবস্থাও নাজুক। ফলে গরিব দুখী মানুষের মুখে হাসি ফুটিয়ে, আমার বিশ্বাস, করোনাভাইরাস মহামারির সব অন্ধকার কাটিয়ে ঈদ-উল-আযহা সবার মাঝে আনন্দ বয়ে আনবে।

কোভিড-১৯ এর উদ্ভূত দুর্যোগময় পরিস্থিতি কাটিয়ে উঠতে আমাদের ধৈর্য্য, সাহস ও শক্তি প্রয়োজন। আসুন, আমরা মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যে, তিনি যেন আমাদের সেই তাওফিক দেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন আমি তাদের আত্মার মাগফিরাত-শান্তি কামনা করছি। পাশাপাশি তাদের পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

ঈদ-উল-আযহা আমাদের শান্তি, সহমর্মিতা, ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সঞ্চারিত করে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা। এ মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

পবিত্র ঈদ-উল-আযহার আনন্দ ও ত্যাগের অনন্য মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক দেশের প্রতিটি নাগরিকের জীবন। এই দিনে মানুষে মানুষে প্রীতি ও বন্ধনের যোগসূত্র আরও সুদৃঢ় হোক। আসুন, সবাই মিলে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করে সুস্থ ও সুন্দর জীবন গড়ি।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশগড়ার প্রত্যয়ে প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আসুন- আমরা শপদ গ্রহণ করি ।

সবাই ভালো থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন, সুরক্ষিত থাকুন। দূরত্ব বজায় রেখে ঈদ জামাতসহ প্রয়োজনীয় কাজকর্ম করি। সবাইকে আবারও জানাই পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

[hupso]