শিরোনামঃ

» ফোন দিলেই মিলবে ফ্রী অক্সিজেন

প্রকাশিত: ১৮. জুন. ২০২১ | শুক্রবার

শেখ শিবলী সরকার, রাজশাহী ব্যুরো।বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মানবতার দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহ যোগিতায় রাজশাহী মহানগরীতে করোনা আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম চালু করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ১৭-জুন, বেলা ১২টায় দিকে নগর ভবনে বঙ্গবন্ধু কর্নারের সামনে আয়োজিত অনুষ্ঠানে এ অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এছাড়া রাজশাহী সিটি বাইরে রাজশাহী জেলা, চাঁপাই নবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য প্রত্যেক জেলায় ১০টি মোট ৪০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছেন সিটি মেয়র।

এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তার স্বজনরা রাজশাহী সিটি করপোরেশনের হটলাইনে (০১৭৫৮-৯০১৯০৩) ফোন করলেই তাৎক্ষণিক তার বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

করোনা রোগীকে পরীক্ষা করে প্রয়োজন মতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা। ২৪ ঘণ্টাই চালু থাকবে জনসেবা।

এই সেবায় ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু করা হয়েছে মানবিক এ সেবা কার্যক্রম এবং আগামীতেও বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরো বেশকিছু ফ্রী অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলে তাও সরবরাহ করবে সিটি করপোরেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, করোনার এ দ্বিতীয় ঢেউয়ে করোনা আক্রান্ত ব্যক্তিদের জীবন রক্ষার জন্য অক্সিজেন অতি জরুরি প্রয়োজন। মানুষের জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এ মানবিক উদ্যোগ। আগামীতে এর পরিধি বাড়ানো হবে।

এর আগে গত ১৫ জুন দুপুরে একই কার‌্যক্রম উদ্ধোধন করেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

এখন আরএমপি হটলাইনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা ফোন দিলেই বিনামূল্যে মিলছে অক্সিজেন সিলিন্ডার।

এজন্য আরএমপির উদ্যোগে ৫০টি অক্সিজেন সিলিল্ডার দিয়ে গঠন করা হয়েছে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’।

করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্য ও সাধারণ জনগণ হটলাইনে ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে পুলিশ। আরএমপির ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’র কন্ট্রোল রুমের ✆ ০১৩২০-০৬৩৯৯৮

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮ বার

[hupso]