» বিজয় দিবস উপলক্ষে ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান করে প্রশংসিত সুনামধন্য জোহরা মেডিকেল সেন্টার

প্রকাশিত: ১৬. ডিসেম্বর. ২০১৯ | সোমবার

নিজস্ব প্রতিবেদক : উৎসব মুখর পরিবেশে শার্শার বাগআঁচড়ায় ৪৯ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।সোমবার সকাল থেকেই বাগআঁচড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সকল পেশার মানুষ একত্রিত হয়ে বিশাল এক বিজয় র্র্যালি বের হয়। এর আগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ জাতীয় সংগীত পরিবেশনসহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উক্ত কার্যক্রম শেষে মহান বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপি বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।শার্শার বাগআঁচড়ার সুনামধন্য চিকিৎসালয় জোহরা মেডিকেল সেন্টার চত্বরে”ফ্রি মেডিকেল ক্যাম্প”অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াস কবির বকুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,বিজয় দিবসের দিনে ফ্রি স্বাস্থ্য সেবা নিশ্চয়ই একটা মহাৎ উদ্যোগ, এমন করে সারা বাংলাদেশের সকল স্বাস্থ্য সেবা কেন্দ্রে বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করলে অবশ্যই গরীব অসহায় দুস্ত মানুষের উপকার হবে।আর ডাক্তারদের প্রতি মানুষের সম্মান আরো বেড়ে যাবে। সকল পেশার মানুষ বিভিন্ন ভাবে উৎসাহিত হয়ে যার যার মত করে মানুষের কল্যানে দেশ ও রাষ্ট্রের মঙ্গল বয়ে আনবে।গড়ে উঠবে সুন্দর একটা সোনার বাংলা।বাস্তবায়ন হবে বঙ্গবন্ধুর স্বপ্ন।

মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা এই বিনামূল্যে স্বাস্থ্য সেবায় প্রচুর মানুষের উপস্থিত দেখা যায়।নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।বিভিন্ন ধরনের রোগী ডাক্তারের কাছে নানা রোগ নিয়ে পরমর্শ নেন। এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষণ, ব্লাড প্রেশার মাপা এবং মা ও শিশুর স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শও দেওয়া হয়।গর্ভবর্তী মায়েদেরকে বিভিন্ন রক্তের পরিক্ষার জন্য কোনো মূল্য ধার্য করা হয়নি।

মেডিকেল ক্যাম্পেইনে বিষয়ে জানতে চাইলে জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডাক্তার হাবিবুর রহমান হাবিব বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর,পাক সেনাদের পরাজিত করে বিজয় ছিনিয়ে এনে বাংলাদেশ নামক রাষ্ট্র হিসেবে বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বড় গৌরবের বিষয়।যেসব সূর্য সন্তানের জীবন ত্যাগের বিনিময়ে আমরা এই বাংলাদেশ পেয়েছি সেইসব শ্রেষ্ঠ সন্তানদের আত্মার শান্তি কামনায় এই ফ্রি মেডিকেল ক্যাম্পটির যাত্রা শুরু হয়েছে ।ভবিষ্যতেও এই ধরনের ক্যাম্পেইন অব্যাহত থাকবে বলে তিনি জানান।সকলের কাছে তার সফলতার জন্য দোয়া কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দের ইনচার্জ সুকদেব রায়,রিপোর্টার্স ক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান আসাদ,বাগআঁচড়া প্রেসক্লাবের সভাপতি আরিফুজ্জামান আরিফ,বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুল,বাগআঁচড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু সাইদ,জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডাক্তার হাবিবুর রহমান হাবিবের সহধর্মিণী ডাক্তার নাজমুন্নাহার রানী,বাগআঁচড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব পল্টুসহ স্থানীয় নেতাকর্মী ও বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য: বিজয় দিবস উপলক্ষে এমন বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করে এলাকাজুড়ে প্রশংসিত জোহরা মেডিকেল সেন্টার।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩২ বার

[hupso]
সর্বশেষ খবর
 ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর শহরে বেওয়ারিশ কুকুরের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে।…