শিরোনামঃ

» ভারত থেকে ২ দিনে ফিরলেন ৪৩৯ যাত্রী, করোনা পজেটিভ তিনজন

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২১ | বৃহস্পতিবার

বেনাপোল প্রতিনিধি।।ভারতে শনাক্ত হওয়া নতুন ধরনের করোনাভাইরাস যেন কোনোভাবে বাংলাদেশে ছড়াতে না পারে সেজন্য স্থলপথে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত ১৪ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরছেন।

বিশেষ অনুমতি নিয়ে গত ২ দিনে ভারত থেকে ফেরা ৪৩৯ বাংলাদেশিদের মধ্যে করোনা আক্রান্ত রয়েছেন তিন জন।

তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি যাত্রীরা বিভিন্ন হোটেলে ১৪ দিনের আইসোলেশন রয়েছেন।

সূত্র জানায়, বুধবার (২৮ এপ্রিল) বিকেল পর্যন্ত সময়ে ভারতে আটকে পড়া ৪৩৯ জন বাংলাদেশি দেশে ফেরার পাশাপাশি বাংলাদেশ থেকে ভারতে ফিরেছেন ৬৭ যাত্রী।

এদিকে চিকিৎসা শেষে হাতে খরচের টাকা না থাকায় ভারত ফেরত বাংলাদেশিরা নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে অসহায় দিন পার করছেন বলে জানা গেছে। তবে সরকারি নির্দেশনা মানতে তাদের বাধ্য হয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার শুভাশীস রায় জানান, ভারত ফেরত বাংলাদেশিরা বেনাপোল বন্দর এলাকার সাতটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

সেখানে সব খরচ যাত্রীদের বহন করতে হবে। এছাড়া ফেরত আসা তিন করোনা পজেটিভ যাত্রীকে যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, বাংলাদেশি উপ-হাই কমিশনারের ছাড়পত্র থাকায় আটকে পড়া ৪৩৯ জন ভারত থেকে দেশে ফিরেছেন।

ভারতীয় নাগরিক ফিরে গেছেন ৬৭ জন। তবে নিষেধাজ্ঞার পর থেকে বাংলাদেশি কোনো পাসপোর্টধারী যাত্রী নতুন করে ভারতে যায়নি এবং ভারতের কোনো নাগরিকও বাংলাদেশে আসেনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮ বার

[hupso]