শিরোনামঃ

» মণিরামপুরের বিভিন্ন বাজারে পেঁয়াজের দাম ঊর্ধ্বগামীতে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

প্রকাশিত: ১৬. সেপ্টেম্বর. ২০২০ | বুধবার

বেত্রাবতী ডেস্ক।।মণিরামপুরের ঢাকুরিয়া, কুয়াদা ও মণিরামপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হঠাৎ পেঁয়াজের দাম ঊর্ধ্বগামী হওয়ায় বাজারের পেঁয়াজের পাইকারী ও খুচরা বাজার মনিটরিং করে ০৫জন ব্যবসায়ীকে ০৫(পাঁচ)টি মামলায় ৪৫০০/-(চার হাজার পাঁচশত) টাকা জরিমানা আদায় করা হয়।

মনিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট খোরশেদ আলম চৌধুরীর নৈতৃত্বে বুধবার উপজেলার বিভিন্ন হাটবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কারী মনিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান,বুধবার মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া, কুয়াদা ও মণিরামপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পাশাপাশি হঠাৎ পেঁয়াজের দাম ঊর্ধ্বগামী হওয়ায় ঢাকুরিয়া , কুয়াদা ও মনিরামপুর বাজারের পেঁয়াজের পাইকারী ও খুচরা বাজার মনিটরিং করা হয়।

এসময় দেখা যায়, দোকানদারগণ প্রতি কেজি পেঁয়াজ কেউ৭০-৭৫টাকা,কেউ ৮০টাকা আবার কেউ ৮৫-৯০টাকা দরে বিক্রি করছেন।

এসময় দোকানদারগণের কাছে ক্রয়কৃত পণ্যের মেমো দেখতে চাওয়া হয়। দেখা যায় কিছু সংখ্যক ব্যবসায়ী ক্রয়কৃত মূল্যের তুলনায় অধিক মুনাফা লাভের আশায় মূল্য তালিকা প্রদর্শন না করে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করছেন। ফলে ভোক্তা-অধিকার আইন,২০০৯ অনুযায়ী ০৫জন ব্যবসায়ীকে ০৫ (পাঁচ)টি মামলায় ৪৫০০/-(চার হাজার পাঁচশত) টাকা জরিমানা আদায় করা হয়।

পেঁয়াজের বাজারসহ সকল প্রকার অনিয়ম ও ভেজালের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫ বার

[hupso]
সর্বশেষ খবর
উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ রাজগঞ্জে বেশি দামে পেয়াজ বিক্রিসহ নানা অভিযোগে তিন…