শিরোনামঃ

» মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান লুৎফর রহমানের ৩৩ তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর॥ আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) যশোর জেলার মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মরহুম এস.এম লুৎফর রহমানের ৩৩তম মৃত্যু বার্ষিকী।

এস.এম লুৎফর রহমান রাজগঞ্জ এলাকার হানুয়ার গ্রামের এক ধনী ও সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ছাত্র জীবন থেকেই গরীব, দুখি, অসহায় মানুষের পাশে থেকেছেন। তিনি দেশ স্বাধীনের জন্য অংশ নেন মুক্তিযুদ্ধে।

রাজনৈতিক জীবনের শুরু থেকে তিনি জাতীয় পার্টির রাজনীতির সাথে যুক্ত ছিলেন। সেই সময়, খুব অল্প সময়ের মধ্যেই মণিরামপুরবাসির অন্তস্থলে স্থান পান এসএম লুৎফর রহমান। বিপুল ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে হারিকেন মার্কা নিয়ে নির্বাচিত হন মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান এস.এম লুৎফর রহমান। তৎকালিন রাজগঞ্জ লুৎফর রহমান মহাবিদ্যালয়, বর্তমানে রাজগঞ্জ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করা সহ এলাকার উন্নয়নে তরুন এ সমাজ সেবক গরীব, দুখি, অসহায় মানুষের বন্ধু ছিলেন এস.এম লুৎফর রহমাম।

মণিরামপুরবাসির প্রিয় মানুষের তালিকায় সদ্য-হাস্যজ্জ্বল লুৎফর রহমান একজন। মণিরামপুরের মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন এই মহান মানুষটি।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ১৩ সেপ্টেম্বর মণিরামপুর উপজেলা পরিষদের গাড়ী নিজে চালিয়ে মণিরামপুরের বন্যা দুর্গত বানভাষিদের জন্য ত্রান সামগ্রী আনতে গিয়ে যশোর থেকে ফেরারপথে বকচর নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন এই মহান মনের মানুষ। তাই আজও মণিরামপুরবাসির কাছে বিশেষ স্মরণীয় এইদিন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার

[hupso]
সর্বশেষ খবর
বিশেষ প্রতিনিধি, মোংলা।।সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় ষড়যন্ত্রের জাল…