শিরোনামঃ

» রাশিয়ায় সব ধরণের খেলায় নিষিদ্ধ

প্রকাশিত: ০৯. ডিসেম্বর. ২০১৯ | সোমবার

বড় একটা ধাক্কাই খেলো রাশিয়ার ক্রীড়াঙ্গন। চার বছরের জন্য সব ধরণের খেলা থেকে নিষিদ্ধ করা হয়েছে দেশটিকে। অ্যান্টিডোপিং এজেন্সির কাছে জমা দেয়া একটি ডাটাবেস থেকে গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলায় এই শাস্তি দেয়া হলো রাশিয়াকে।

এর আগে ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির একটি প্যানেল চার বছরের জন্য রাশিয়াকে বিশ্বব্যাপী ফুটবলসহ সব ধরনের খেলাধুলা থেকে নিষেধাজ্ঞার প্রস্তাব করেছিল।

মূলত রাশিয়ার কর্মকর্তারা অ্যান্টি-ডোপিং এজেন্সির কাছে জমা দেয়া একটি ডাটাবেস থেকে গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেছে বলে তদন্তকারীরা জানতে পারে। তখনই তদন্ত কমিটি এমন প্রস্তাব করে। তদন্তে রাশিয়া দোষী প্রমাণিত হওয়ায় সর্বোচ্চ শাস্তি দেয়া হলো দেশটিকে।

এই নিষেধাজ্ঞার ফলে রাশিয়ার সকল ক্রীড়াবিদ এবং দলগুলো আগামী বছরের টোকিও অলিম্পিক থেকে ও বিভিন্ন বড় বড় ক্রীড়া প্রতিযোগিতা থেকেও নিষিদ্ধ হবে। আগামী ফুটবল বিশ্বকাপেও দেখা যাবেনা তাদের!

অবশ্য খেলা চালিয়ে যেতে পারবেন রাশিয়ান ক্রীড়াবিদরা। নিরপেক্ষ ইউনিফর্মের মাধ্যমে দেশটির ক্রীড়াবিদরা অলিম্পিক গেমসে অংশগ্রহণ করতে পারবে এবং দেশের পতাকা বা সংগীত বাজানো ছাড়া যেকোনো পদক জিততে এবং তা সংগ্রহ করতে পারবে।

তবে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলের সুযোগ থাকছে। সেটি রাশিয়া করবে কিনা এ ব্যাপারে কিছু জানা যায়নি।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৫ বার

[hupso]
সর্বশেষ খবর
নিজেস্ব প্রতিবেদক: মহান বিজয় দিবস উপলক্ষে শার্শার বাগআঁচড়া সাতমাইল জোহরা…