শিরোনামঃ

» মির্জা ফখরুলের পদে নুরকে বসাতে ড. কামালের আহ্বান

প্রকাশিত: ২৯. ডিসেম্বর. ২০১৯ | রবিবার

আপডেট নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু’র নির্বাচিত ভিপির ওপর হামলার পর থেকে বিএনপির রাজনীতিতে নূরুল হক নূরের গ্রহণযোগ্যতা আরো বৃদ্ধি পেয়ে গিয়েছে। বিএনপির অনেক নেতাই চাচ্ছেন তাদের রাজনৈতিক ঢাল হিসেবে নুরুল হক নূরকে ব্যবহার করতে। যদিও বিএনপির অপরাংশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মা বলে সম্বোধন করায় আস্থা রাখতে পারছে না নুরের ওপর।

এদিকে নূরের সঙ্গে সব চেয়ে ঘনিষ্ঠ সম্পর্ক গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের হওয়ায়, ড. কামাল চাচ্ছেন বিএনপির কর্তৃত্ব মির্জা ফখরুল থেকে সরিয়ে নুরের ওপর বর্তাতে। আর একারণেই একাধিকবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গেও কথা বলেছেন তিনি।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপি শাখার সভাপতি আব্দুল মালেক বলেন, তারেক রহমান চান বিএনপির নেতৃত্বে তারুণ্যের ছোঁয়া দিতে। আর এ কারণেই তার প্রথম পছন্দ ভিপি নূর। যার ধারাবাহিকতায় নূরসহ তার অনুসারীদের চিকিৎসার দায় ভার বিএনপি নিয়েছে। শুধু তাই নয়, নূরের সংগঠনটি চালাতে যতো খরচ প্রয়োজন হয়, তার সবই প্রদান করে বিএনপি।

আব্দুল মালেক আরো বলেন, তার মানে এই নয়, মির্জা ফখরুলকে দলীয় পদ থেকে সরিয়ে ফেলা হবে। তিনি তার স্বপদে বহাল থাকবেন। কিন্তু তারেক রহমানের পরিকল্পনায়, বাংলাদেশে দল চালাবেন নুরুল হক নুর।

এ বিষয়ে মির্জা ফখরুলপন্থী এক নেতা বলেন, আমরা ইতিমধ্যে ভিপি নূরের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। আমরা কোনো ভাবেই মির্জা ফখরুল সাহেবকে হটিয়ে ভিপি নূরকে সব দায়িত্ব অর্পণ করবো না। যদি এরপরও মির্জা ফখরুলকে তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হয়, তবে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলবো।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, বিএনপিকে রাজনীতি বুঝতে হবে। নূরের একটি জনসমর্থন রয়েছে। এই মুহূর্তে তিনি আমাদের আন্দোলনের প্রতীক হিসেবে ব্যবহৃত হচ্ছে। সময়ের প্রয়োজনে অনেক কিছুতেই পরিবর্তন আনতে হয়। কিন্তু বিএনপির কিছু নেতা এসব বিষয় বুঝতে চায় না। আর এ কারণেই রাজনীতিতে বিএনপি মুখ থুবড়ে পড়েছে

এই সংবাদটি পড়া হয়েছে ১৮২ বার

[hupso]
সর্বশেষ খবর
আপডেট নিউজ ডেক্স:  শার্শা উপজেলার বাগআঁচড়া দারুল আমান শিক্ষা সদন…