শিরোনামঃ

» মোংলায় করোনা রুগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান জসিম

প্রকাশিত: ২০. জুন. ২০২১ | রবিবার

বিশেষ প্রতিনিধি।।করোনা ভাইরাসের রোগীদের জন্য জরুরি অক্সিজেন সরবরাহে শেখ রাসেল অক্সিজেন সেবা চালু করেছেন আওয়ামীলীগ নেতা শেখ কামরুজ্জামান জসিম।

ব্যক্তিগত উদ্যোগ, প্রাথমিকভাবে ৪০ টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এ সেবা কার্যক্রম হয়েছে বলে জানিয়েছেন তিনি।

মোংলা পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও সাংবাদিক আলহাজ্ব কামরুজ্জামান জসিম এর উদ্যোক্তা।

মোংলা উপজেলার ও পৌর শহরের যে কোনো এলাকা থেকে ০১৭১০-২৬০৫৬৫ নম্বরে ফোন করলে তাৎক্ষণিকভাবে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন তারা।

তিনি বলেন এই সেবামূলক কাজে কোনো ফি কিংবা জামানত নেওয়া হয় না। সেবা গ্রহণের পর সিলিন্ডার ফেরত দিতে হবে।

আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, দূর্যোগকালীন মূহুর্তে দলীয় নেতা কর্মীদের সাধারন মানুষের পাশে দাড়াতে।জননেত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা অনুযায়ী কাজ করছি।

“ইতোমধ্যে প্রায় শতাধিক রোগীকে এ সেবা দেওয়া হয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম চলবে।”

শুধু করোনাভাইরাস আক্রান্ত রোগীই নন, অন্যান্য রোগীর জন্যও অক্সিজেনের প্রয়োজন হলে তারাও বিনামূল্যে শেখ রাসেল অক্সিজেন ব্যাংক এর সেবা পাচ্ছেন বলে জানান তিনি।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ফুসফুস আক্রান্ত হয় বলে অনেক ক্ষেত্রে শ্বাসকষ্ট দেখা দেয়। ফলে সাম্প্রতিক সময়ে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা বেড়ে গেছে।

তিনি আরো বলেন, “দাম বেশি হওয়ায় অনেকে তাৎক্ষণিকভাবে অক্সিজেনের ব্যবস্থা করতে পারছেন না। তাই প্রাথমিক সাপোর্টের জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

যেহেতু আমাদের সীমাবদ্ধতা রয়েছে, সেহেতু আমরা কেবল জরুরি প্রয়োজনে এটা দিতে চাই

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

[hupso]