শিরোনামঃ

» মোংলায় দূর্বৃত্তদের হামলার রক্তাক্ত জখম ওয়ার্ড মহিলা আ’লীগের সভানেত্রীঃ উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে ভর্তি

প্রকাশিত: ১১. অক্টোবর. ২০২০ | রবিবার

বিশেষ প্রতিনিধি :
মোংলায় মুখোশধারী দূবর্ত্তদের হামলার শিকার হয়েছেন ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও মানবাধীকার কমর্ী শিউলী ইয়াসমিন (৪৫)। স্থায়ী বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ের সভায় যাওয়ার পথে শুক্রবার বিকালে তার ওপর এ হামলা চালানো হয়।

এ সময় এলোপাথাড়ি মারধর সহ প্রকাশ্য রাস্তায় ওপর তাকে শ্লীলতাহানী করারও অভিযোগ করেছেন তিনি। গুরুত্বর আহত অবস্থায় প্রথমে তাকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত সময় তার অবস্থা অবনতি হলে শনিবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এ ঘটনায় মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। লিখিত অভিযোগে জানা যায়, এলাকার বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরোধীতা করায় একটি মহল তার ওপর দীর্ঘদিন ধরে নাখোশ এবং তাকে ঘায়েল করতে নানা চক্রান্তে লিপ্ত হয়।

তাই জীবননাশের হুমকীর মুখে গত তিন মাস আগে মোংলা থানায় সাধারণ ডায়রী করেন শিউলী ইয়াসমিন। এতে ওই মহলটি ক্ষুব্দ হয়ে ওঠে। গত শুক্রবার বিকালের দিকে শিউলী ইয়াসমিন বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ে এক সভায় যোগদানের জন্য যাওয়ার সময়

পথিমধ্যে মটরসাইকেল যোগে আসা ৩-৪জন মুখোশধারী তার গতিরোধ করে এবং গালমন্দ করে। কোন কিছু বুঝে ওঠার আগেই মুখোশধারীরা ধারালো অস্ত্র দিয়ে শিউলী ইয়াসমিনকে মাথায় আঘাত করে মাটিতে ফেলে দেয়। এ সময় লোহার রড ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারধর সহ প্রকাশ্য রাস্তার ওপর বিবস্ত্র এবং শ্লীলতাহানী করে। এক

পর্যায় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে মুখোশধারীরা মটরসাইকেল যোগে ঘটনাস্থাল ত্যাগ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা অবনতি দেখে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি হয়েছে।

মাথায় প্রচন্ড আঘাত পাওয়ায় প্রচুর রক্ত খরন হয়েছে, সম্পুর্ন সুস্থ্য হতে অনেক দিন সময় লাগবে বলে জানায় চিকিৎসকরা। এ ঘটনার বিষয় শিউলী ইয়াসমিন পৌর সভার বন্দর এলাকা ৪ নং ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন

এবং পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির কমর্ী হিসেবে কাজ করছেন। তাই বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের বিরোধীতা করায় এলাকার একটি মহল তার জীবননাশে নানা প্রচেষ্টায় লিপ্ত রয়েছে।

তিনি আরও বলেন, হামলাকারীদের ২/৩ জনকে তিনি চিনতে পেরেছেন বলে জানায় হামলার শিকার শিউলী ইয়াসমিন। এ হামলার ঘটনায় ওই তিন জন সহ অজ্ঞাতনামা উল্লেখ করে মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মোংলা ১১-১০-২০২০

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

[hupso]
সর্বশেষ খবর
আসাদুজ্জামান নয়ন: শার্শা পুলিশের বাগআঁচড়ায় নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ, বর্বরোচিত…