শিরোনামঃ

» মোংলায় বিপুল পরিমান নকল বিড়িসহ যুবক আটক।। ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

প্রকাশিত: ২১. ডিসেম্বর. ২০২০ | সোমবার

মাসুদ রানা মোংলা।।মোংলায় নকল বিড়ি বিক্রির অভিযোগে এক যুবককে আটক করে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসন।

রোববার সন্ধ্যায় ওই যুবককে বিপুল পরিমান নকল বিড়িসহ আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ভ্রাম্যমান আদালতে এ  জরিমান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি জানায়, বেশ কিছুদিন যাবত কিছু অসাধু ব্যাবসায়ীরা সরকারের রাজস্ব ফাকিঁ দিয়ে নকল বিড়ি তৈরী করে তা বাজারজাত করছে। আর তা মোটা অংকের বেতনের লোভ দেখিয়ে উঠতী বয়সী যুবকদের দিয়ে শহর ও গ্রামাঞ্চলের মানুষদের ভুল বুঝিয়ে তা স্বল্প দামে বিক্রি করছে। এর আগেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নকল বিড়িসহ কয়েকজনকে আটকও করা হয়েছিল।

তাদেরও ভ্রাম্যমান আদালতে জরিমানাও করা হয়েছে কিন্ত তার পরেও নকল বিড়ি বিক্রি চলমান রয়েছে।আর এ নকল বিড়ি বেশীর ভাগই কুষ্টিয়ার ভেড়ামারায় তৈরী করা হচ্ছে। যা ব্যবহার করলে মানুষের শ্বাসকষ্টসহ মরন ব্যাধিতে পরিনত হতে পারে।

রোববার সন্ধ্যায় ৫০ হাজার চাঁদ ও সাহেব নামের নকল বিড়িসহ রামপাল উপজেলার বড় কাঠালী এলাকার মজিবুর রহমানের ছেলে জুবায়ের হাওলাদার (১৯) কে আটক করা হয়।

এদিন রাতে ওই যুবককে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ভ্রাম্যমান আদালত বসিয়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জরিমানার সমুদয় টাকা জমা করে উপজেলা প্রশাসনের হাত থেকে রেহাই পায় যুবক জুবায়ের।

আটক যুবক জুবায়ের জানায়, রুবেল নামের এক ব্যাক্তি দুবলার চরে শুটিকি আহরিত জেলেদের খাবারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার জন্য আমার কাছে দিয়েছে। যা নিয়ে দুবলায় রওনা দেয়ার সময় বিড়িসহ আমাকে আটক করে।

আকিজ বিড়ি কোম্পানীর খুলনা অঞ্চলের সহ-ব্যবস্থাপক  নাসির উদ্দিন জানান, আমাদের কোম্পানী দীর্ঘদিন যাবত সরকারকে কোটি কোটি টাকা রাজস্ব দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। কিন্ত কয়েকটি ভূয়া কোম্পানী সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি তৈরী করে তা বাজারজাত করছে।

প্রশাসনের কাছে অনুরোধ করছি যাতে এ সকল নকল বিড়িসহ বে-আইনীভাবে তামাকজাত দ্রব্য বাজারজাত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩ বার

[hupso]
সর্বশেষ খবর
মাসুদ রানা,মোংলা।। সুমদ্রসীমা লঙ্ঘন করে বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ ও…