শিরোনামঃ

» মোংলায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা বিষয়ক অবহিতকরন সভা

প্রকাশিত: ২০. মার্চ. ২০২১ | শনিবার

মোংলা প্রতিনিধি।।মোংলা পোর্ট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা কর্মসূচি সম্পর্কে ওয়ার্ড পর্যায়ে ইএইচডি প্রকল্পের অবহিতকরন সভা অনু্ষ্ঠিত হয়েছে।

শনিবার বিকাল ৩ টায় খুলনা মুক্তি সেবা সংস্থার আয়োজনে দিগন্ত প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

মোংলা পোর্ট পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর জি এম আল আমিন’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন খুলনা মুক্তি সেবা সংস্থার কো- অডিনেটর এনামুল হক টিপু, পৌর সভার স্বাস্থ্য সহকারী  মাসুদ আলম, সাংবাদিক মাসুদ রানা রেজা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কাউন্সিলর জি এম আল আমিন বলেন “দেশের প্রতিবন্ধী ব্যক্তিসহ সকল সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রাপ্তির হার এবং জরুরী স্বাস্থ্যসেবা সমূহের মানউন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। এই প্রকল্পের ফলে উপকূলবর্তী প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে বলে আশা করেন।

এতে স্থানীয় জনগোষ্ঠীর স্বাস্থ্যজনিত ঝুঁকি হ্রাস পাবে। তিনি এই প্রকল্পের উদ্যোগকে স্বাগত জানিয়ে তার সার্বিক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন।

কো- অডিনেটর এনামুল হক টিপু বলেন,প্রকল্পটি খুলনা এবং বরিশাল বিভাগের ছয়টি জেলার নয়টি উপজেলা এবং আটটি পৌরসভায় বাস্তবায়িত হচ্ছে। জুলাই ২০১৯ থেকে ডিসেম্বর ২০২২ পর্যন্ত প্রকল্পের কার্যক্রম চলবে।

কেএমএসএস খুলনা বিভাগের বাগেরহাট সাতক্ষিরা এবং খুলনা জেলায় বাস্তবায়ন করছে। পিএইচডি বরিশাল বিভাগের ভোলা,বরগুনা,এবং পটুয়াখালী জেলায় বাস্তায়ন করছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,পৌর আ.লীগের দপ্তর সম্পাদক ইউনুস মাষ্টার,৬ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি  হাকিম খান , ৬ নং ওয়ার্ড আ.লীগের সহ- সাধারন সম্পাদক হারুন হাওলাদার, সাবেক ৬ নং ওয়ার্ড যুবলীগ’র সভাপতি আসলাম হোসেন, কেএমএসএস এর উষা অধিকারী, প্রতিমা মন্ডল সহ ডাক্তার, মসজিদের ইমাম, ফার্মেসী প্রতিনিধি,এনজিও প্রতিনিধি, সাংবাদিক, ও কে এম এসএস এর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

সভাটি সঞ্চালনা করেন কেএমএসএস’র  মনিরউজ্জামান।

এই সংবাদটি পড়া হয়েছে ১০১ বার

[hupso]
সর্বশেষ খবর
সবুজ হাওলাদার, মোংলা।। করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে বাটাগুর বাসকার আরও…