শিরোনামঃ

» মোংলায় হতদরিদ্রদের মাঝে পানির ট্যাংক বিতারণ করেন উপমন্ত্রী হাবিবুন নাহার

প্রকাশিত: ২৬. সেপ্টেম্বর. ২০২০ | শনিবার

মোংলা প্রতিনিধি।।মোংলা উপজেলা দুইটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে পানির ট্যাংক বিতরণ করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

শনিবার সকালে সোনাইল তলা ও মিঠাখালী ইউনিয়ন পরিষদে দরিদ্র পরিবারের মানুষদের বৃষ্টির পানি ধরে রাখার জন্য ১১৬ পরিবারের মাঝে এ পানি ট্যাংক বিতারন করা হয়েছে।

সুস্থ জীবনের জন্য নিরাপদ পানির বিকল্প নেই। তাই উপকুলীয় অঞ্চলে সাধারন মানুষের বিশুদ্ধ পানির এক মাত্র উৎস্য বৃষ্টির পানি। তাই মোংলা বন্দর সংলগ্ন উপজেলার ইউনিয়নগুলের গরিব ও অসহায় মানুষদের বছরের ১২ মাস খাবারের জন্য এ বৃষ্টির পানি সংরক্ষন করে রাখতে হয়। কিন্ত অর্থের অভাবে অনেকেই তা ক্রয়ের সমার্থ না থাকায় লবন পানির উপর নির্ভর করতে হচ্ছে অনেক পরিবারের। এলাকার গরিব ও হতদরিদ্র পানির কষ্টের কথা বিবেচনা করে মোংলা উপজেলার সোনাইলতলা ও মিঠাখালী ইউনিয়নের সামার্থহীন কিছু পরিবারের মধ্যে এ পানির ট্যাংক দেয়া হয়েছে।

এর মধ্যে সোনাইলতলা ইউনিয়ন পরিষদে ২ হাজার লিটারের ২৭ টি পরিবার ও মিঠাখালী ইউনিয়নে এক হাজার লিটারের ৮৯ টি পরিবারের হাতে এ পানির ট্যাংক তুলে দেয়া হয়। তবে সরকারের দেয়া অসহায় মানুষদের মাঝে দেয়া পানির ট্যাংকগুলো হস্তান্তর ও বিক্রয়যোগ্য নয়।

পানির ট্যাংক বিতারন অনুষ্টানে মোংলা উপজেলা পরিষদের চেয়্যারমান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা আওয়াামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সোনাইলতলা ইউনিয়ন পরিষদের চেয়্যারমান নারজিনা বেগম, মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়্যারমান  ইস্রাফিল হাওলাদার, চাদঁপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, মোংলা উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক সবুজ হাওলাদার, মিঠাখালী ইউনিয়ন আওয়াামীলীগের সভাপতি পিতিস চন্দ্র হালদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, সোনাতলা ইউনিয়ন আওয়াামীলীগের সভাপতি সরদার হুমায়ুন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আকবর গাজী সহ আরো অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৮ বার

[hupso]
সর্বশেষ খবর
মণিরামপুর(যশোর)অফিস॥ জাগরণী চক্র ফাউন্ডেশন এর কর্মী জিয়াউর রহমান তার স্ত্রীর…