শিরোনামঃ

» মোংলায় ১৫ দফা দাবীতে মানববন্ধন করেছে নৌযান শ্রমিকরা,৩দিনের আল্টিমেটাম

প্রকাশিত: ১৫. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

মাসুদ রানা মোংলা।। খাদ্য ভাতা-স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ও দূর্নীতি ও হয়রানী বন্ধ সহ১৫ দফা দাবীতে মোংলায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে নৌযান শ্রমিকরা।

নৌ-শ্রমিক অধিকার সংরক্ষন ঐক্য পরিষদের ব্যানারে বৃহস্পতিবার দুপুরে মামারঘাট সংলগ্ন মেরিনড্রাইভ সড়কে এ মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়া, নৌযান শ্রমিক ফেডারেশনের অফিস কার্যালয় শ্রমিক সমাবেশ পালন করেছে।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সাধারণ সম্পাদক আল-মামুন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন সমাবেশে প্রস্তাবিত দাবী সমূহ বাস্তবায়নে ৩ দিনের আল্টিমেটাম দেয়া হয়ছে।

একই সঙ্গে দাবী আদায়ে আগামী ১৯ অক্টোবর থেকে দেশব্যাপী লাগাতর কর্মবিরতি পালনের হুশিয়ারি দিয়েছেন নৌযান শ্রমিক ফেডারেশনের নেতারা।

শ্রমিক নেতারা বলেন-গত এক বছর আগে মালিক ও শ্রমিক পক্ষের মধ্যকার স্বাক্ষরিত চুক্তি কার্যকর না হওয়ায় দ্রব্যমূল্যের উর্ধগতির বাজারে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা। আর করোনাকালীন পরিস্থিতিতে জীবনের ঝুকি নিয়ে নৌ-পথে দেশের ৮০ ভাগ পণ্য পরিবহন সচল রেখেছেন নৌযান শ্রমিকরা।

এ ছাড়া দীর্ঘদিন দাবী বাস্তবায়ন নিয়ে মালিক পক্ষের খামখেয়ালীপনার অচারনে বাধ্য হয়ে নতুন করে আন্দোলনে নেমেছেন তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘নৌ-শ্রমিক অধিকার সংরক্ষন ঐক্য পরিষদের ব্যানারে’ ৫টি শ্রমিক সংগঠন এ আন্দোলনের ডাক দেয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের মোংলা আঞ্চলিক শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু, মোংলা শাখা অফিস সচিব বাবু হাওলাদার, মাষ্টার আল-আমিন, মাষ্টার বেল্লাল, মাষ্টার খোরশেদ, মাষ্টার হিরো, ইকবাল হোসেন।

এছাড়া নৌযান শ্রমিক ফেডারেশন ও লঞ্চ লেবার এ্যাসেসিয়েশনের সাধারন সম্পাদক মাষ্টার আনোয়ার হোসেন, জাহাজী ম্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক বাহারুল ইসলাম বাহার, বাংরাদেশ নৌ-শ্রমিক ফেডারেশন’র সভাপতি শাহ আলম ও এরশাদ হোসেন সেলিশ এসময় উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

[hupso]
সর্বশেষ খবর
বাগেরহাট প্রতিনিধি।।বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার মানসা-বাহিরদিয়া ইউনিয়নের সাতবাড়িয়া এলাকার একটি…