শিরোনামঃ

» মোংলা পোর্ট পৌরসভায় ১২ দিন ব্যাপী ৪ হাজার ৩৫৮ শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশিত: ০৪. অক্টোবর. ২০২০ | রবিবার

মাসুদ রানা,মোংলা।।মোংলায় আজ ৪ অক্টোবার থেকে ১৭ অক্টোবার পর্যন্ত মোংলা পোর্ট পৌরসভায় ৪ হাজার ৩৫৮ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

রবিবার সকাল সাড়ে ৯টায় মোংলা পোর্ট পৌরসভা সম্মেলন কক্ষের এক সভায় এ তথ্য জানানো হয়। “এ” ক্যাপসুল কার্যক্রম পালন উপলেক্ষ্যে পৌর কর্তৃপক্ষ সভার আয়োজন করেন।

সভায় সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী। সভায় প্যানেল মেয়র আলাউদ্দিন, পৌর সচিব অমল কৃষ্ণ সাহ সহ পৌর স্বাস্থ শাখার মাসুদ আলম, বাদল সহ পৌর দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিভাগের দায়িত্ব প্রাপ্ত কর্মকতা স্বাস্থ্য ইন্সেপেক্টর  বাদল বলেন, মোংলা পোর্ট পৌরসভা ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সের ৫১৪জন এবং ১২ থেকে ৫৯ মাসের ৩ হাজার ৮৪৪ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।এখানে ২৪ টি নিয়মিত কেন্দ্র, ৪৮ জন সেচ্ছাসেবক ও ৩ জন সুপার ভাইজার সর্বক্ষনিক কাজ করবে।

তিনি আরও জানানো হয়, মোংলা পোর্ট পৌরসভায় ভিটামিন “এ” ক্যাপসুল কার্যক্রমের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রংঙ্গের ভিটামিন এ”ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রংঙ্গের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

পৌর সভায় আজ হতে ১২ দিন ব্যাপি ৬ থেকে ১১ মাস বয়সী ৫১৪ জন শিশুকে নীল রংঙ্গের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ হাজার ৮শ ৪৪জন শিশুকে লাল রংঙ্গের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

মোট ২৪টি কেন্দ্রে দুই প্রকারের এ শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৯টা হতে বেলা ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রে ১২ দিন ব্যাপী ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪ বার

[hupso]
সর্বশেষ খবর
বেত্রাবতী ডেস্ক।।সাতক্ষীরা জেলার আশাশনি থানায় কর্মরত এস আই হাসান। পুলিশ…