শিরোনামঃ

» মোংলা বন্দরে ডক বিলুপ্তির ১৩ বছর পর শ্রমিকদের নতুন হাসপাতালের উদ্বোধন

প্রকাশিত: ১৯. নভেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

মাসুদ রানা,মোংলা।।দীর্ঘ ১৩ বছর পর মোংলা বন্দর শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নতুন নির্মিত হাসপাতাল উদ্বোধন করলেন বন্দর চেয়ারম্যান ও খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পুরাতন মোংলাস্থ ডেলটা ব্যারাকে অবস্থিত শ্রমিক হাসপাতাল ও কল্যান চিকিৎসা কেন্দ্রটির শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, মোংলা বন্দর নিয়ে সরকারের অনেকে বড় পরিকল্পনা রয়েছে, তাই কোন কারনে যেন বন্দরে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, সে জন্য সবার কাছে আহবান জানায় তিনি। শ্রমিকদের কোন সমস্যা থাকলে আলাপ-আলোচনার মাধ্যমে তা সমাধান করা হবে।

বন্দর চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল এম শাহজাহান বলেন, এই হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রটি উদ্বোধনের কারণে মোংলা বন্দরে আগত জাহাজের পণ্য বোঝাই ও খালাস কাজে নিয়োজিত শ্রমিক ও কর্মচারীরা চিকিৎসা সেবা পাবেন।

মোংলা বন্দরে কর্মরত শ্রমীকদের দীর্ঘ দিনের স্বপ্ন ও চাওয়া ছিল তাদের জন্য একটি হাসপাতাল। শ্রমিক হাসপাতাল ও কল্যান চিকিৎসা কেন্দ্রটি উদ্বোধনের মধ্য দিয়ে তাদের সেই দীর্ঘ প্রতিক্ষার স্বপ্ন পূরণ হলো।

২০০৮ সালের ৪ মে তত্বাবধায়ক সরকার ডক শ্রমিক পরিচালনা বোর্ড বিলুপ্তি ঘোষনা করে। তার সাথে ১৯৫০ সালে বন্দর সৃষ্টি লগ্ন থেকে পরিচালতি হয়ে আসা বন্দরের সংশ্লিষ্ট শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নির্মিত হাসপাতালটিও বন্ধ করে দেয়া হয়। এর পর থেকে জাহাজে কর্মরত অবস্থায় আহত হয়ে বিনা চিকিৎসায় পঙ্গুত্ব হয়েছে অনেক শ্রমিক।

উদ্বোধনী অনুষ্ঠানে বন্দরের পরিচালক প্রশাসন গিয়াস উদ্দিন’র সভাপতিত্বে প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক,।

বিশেষ অতিথি মোংলা বন্দর কর্তৃপ চেয়ারম্যান রিয়ার এ্যামিরাল এম শাহজাহান, বার্থ শিপিং অপারেটন এ্যাসোসিয়েশনের সহ-সাধারন সম্পাদক মোস্তফা জেসান ভুট্ট, কাষ্টমস কিয়ারিং ও ফরওয়াডিং এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ সুলতান হোসেন খান, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হওলাদার, ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজ বংশী, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শিপিং ব্যাবসায়ী আলহাজ্ব শেখ আব্দুস সালাম, মোংলা প্রেস কাবের সভাপতি ও বন্দর ব্যাবহারকারী এইচ এম দুলাল, বন্দর শ্রমিক কর্মচারী সংঘের সাধারন সম্পাদক ওমর ফারুক সেন্টু, বন্দর ব্যাবহারকারী মসিউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, থানা যুবলীগের সভাপতি ইস্রাফিল হোসেনসহ সকল ইউপি চেয়ারম্যান, বন্দরের উর্ধ্বতন কর্মকর্তা ও মোংলা বন্দরের কর্মরত শ্রমিক কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৬ বার

[hupso]
সর্বশেষ খবর
কলারোয়া প্রতিনিধি।। বিশিষ্ট সাংবাদিক ও অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক অধ্যাপক শেখ…