শিরোনামঃ

» মোংলা বন্দর থেকে পাচারের সময় ৩৯ ড্রাম লুব অয়েলসহ তিন চোরাকারবারী আটক 

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

বিশেষ প্রতিনিধি,।।মোংলা বন্দরের পশুর চ্যানেল দিয়ে ট্ররার বোঝাই লুব অয়েল পাচারের সময় ট্ররারসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে কোষ্টগার্ড।

রোববার ভোররাতে জয়মনি সাইলো সংলগ্ন এলাকা থেকে ৩৯টি ড্রাম ভর্তি প্রায় ২ হাজার লিটার লুব অয়েল, ১টি ইঞ্জিন চালিত ট্রলার ও ৩ চোরাচারার কারীকে আটক করেছে মোংলা কোস্ট গার্ড।

আটক পাচারকারীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে রোববার বিকালে তাদের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোন’র গোয়েন্দা কর্মকতা লে. কমান্ডার শাহরিয়ার পারভেজ জানান, মোংলা বন্দরের বানিজ্যিক একদল চোরাকারবারী জাহাজ থেকে তেল পাচার করছে এমন গোপন সংবাদের সুত্রধরে নদীর হারবাড়িয়া এলাকায় অভিযান চালানো হয়। রাতভর অভিযান শেষে রবিবার ভোর রাতে পশুর নদীর জয়মনির সাইলো সংলগ্ন এলাকা দিয়ে একটি ট্রলার বোঝাই করে মোংরা শহরের দিকে আসছে বলে নজরে পরে কোস্টগর্ডের। এ সময় কোষ্টগার্ডের অভিযানকারীরা ওই ট্রলারটিকে থামাতে বললে তারা জোড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরবর্তীতে দাওয়া করে ৩ পাচারকারীসহ ট্রলারটি আটক করে। ট্রলারে তল্লাশি করে ৩৯টি ড্রাম ভর্তি ১ হাজার ৯শ ৫০ লিটার লুব অয়েল ও তেল পাচার কাজে ব্যবহৃত অন্যান্য মালামাল উদ্ধার করে। এছাড়াও জব্দ করা হয়েছে

চোরাকারবারীদের ট্রলারে থাকা সোলার প্যানেল, গ্যাস ও গ্যাসের চুলাসহ অন্যান্য জিনিশ পত্র। পশুর চ্যানেলে থাকা বিদেশী জাহাজ থেকে লুব অয়েল পাচারের অভিযোগ আটক চোরাকারবারী চাদঁপাই ইউনিয়নের কানাইনগর এলাকার বুলু খাঁ’র ছেলে নিয়ামুল খাঁ (২২), পৌরসভা ৭নং ওয়ার্ডের জয় বাংলা সড়কের রফিকুল ইসলাম (২৫) ও একই এলাকার মুত মিনহাজ উদ্দিন হাওলাদারের ছেলে হার“ন হাওলাদার (৩৫)।

উদ্ধার করা লুব অয়েলসহ তিন চোরাকারবারীদের রবিবার বিকালে মোংলা থানায় হস্তান্তর করেছে কোষ্টগার্ড সদস্যরা।

কোস্ট গার্ড’র গোয়েন্দা কর্মকতা আরো বলেন, মোংলা বন্দরসহ সাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ রক্ষা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি চোরাচালানেও কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বরেও জানায় এ কর্মকর্তা।

মোংরা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানায়, কোষ্টগার্ড াভিযান চালিয়ে কিছু লুব অয়েল (জাহাজের ব্যাবহৃত তেল) উদ্ধার করেছে যা ৩৯টি ড্রাম ভর্তি রয়েছে।

এছাড়া ৩জন পাচারকারীকে আটক করে লুব অয়েলসহ মোংলা থানায় হস্তান্তর করেছে কোষ্টগার্ড।

পাচারকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে, মামলা দায়ের শেষে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলেও জানায় পুলিশের এ কর্মকর্তা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩২ বার

[hupso]
সর্বশেষ খবর
উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ রবিবার বিকালে মনিরামপুর উপজেলার চালুয়াহাটি ইউনিয়নের আওয়ামী লীগের…