শিরোনামঃ

» যশোরের শার্শায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ১১. জানুয়ারি. ২০২০ | শনিবার

শার্শা (যশোর) প্রতিনিধি : যশোরের শার্শায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ২০২০ উদযাপন ও মুজিব বর্ষের ক্ষণগননা উপলক্ষ্যে শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে দিনটিকে যথাযথ ভাবে পালন করেছেন।

শুক্রবার সরকারি ছুটির দিন হলেও অনুষ্ঠানটিকে প্রাণবন্ত ও জাকজমক পূর্ণ করে তোলার জন্য প্রতিটি সরকারি-বেসরকারি দপ্তরের কর্মচারীরা ছিলেন সার্বক্ষনিক কর্ম চাঞ্চল্য। এছাড়া জাতীর পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ ২০২০ শীর্ষক গৃহিত কর্মসূচী সফল করার জন্য স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান, শার্শা উপজেলা কলেজ, শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, শার্শা বালিকা মাধ্যমিক বিদ্যালয়, শার্শা দাখিল মাদ্রাসা ও শার্শা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে বিকাল চারটায় এক বিশাল র‌্যালি শার্শা বাজার প্রদক্ষিণ করে।

এ সময় উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, ডাক্তার অশোক কুমার, উপজেলা সহকারী কমিশনার ভূমী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা থানা অফিসার ইনচার্জ আতাউর রহমান, শার্শার ১১টি ইউপি চেয়ারম্যান সহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সরকারি সকল কর্মকর্তা-কর্মচারীদের নেতৃত্বে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা সকল সরকারি দপ্তর ও অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জন প্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধা সুশিল সমাজ, ও সর্বসাধারণের অংশ গ্রহণে উপজেলা পরিষদ চত্ত¡রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য ও শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকেলে জাতীর পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের কাউন্টডাউন শুরু উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির সাথে সংযুক্ত থেকে টিভি চ্যানেল ও ইলেকট্রনিক্স মিডিয়ায় মাননীয় প্রধান মন্ত্রি শেখ হাসিনা রাজধানীর তেজাগাঁও পুরাতন বিমান বন্দরে মুজিব বর্ষের কাউন্টডাউন আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন। যা সকলেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপভোগ করেন।

এ দিন সকালে উপজেলা প্রশাসনের নির্দ্দেশে মুজিব বর্ষ ও ক্ষণগননা উপলক্ষ্যে শার্শা সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে স্থানীয় জন সাধারণ ও আওয়ামিলীগ, যুবলীগের নেতা কর্মিদের অংশ গ্রহণে র‌্যালি শার্শা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে বিদ্যালয় চত্ত¡রে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা, চিত্র প্রদর্শন, শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে নির্মিত মঞ্চে বঙ্গবন্ধুর উন্নয়ন অভিষ্ঠের উপর আলোচনা সভা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রাতে আতশ বাজি প্রদর্শিত করা হয়।

আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষের ক্ষণগননা কাউন্টডাউন উপলক্ষ্যে সকাল ১০টায় বিশাল এক র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি শার্শা বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা ক্যাম্পাসে যেয়ে শেষ হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৫ বার

[hupso]
সর্বশেষ খবর
মনিরামপুর(যশোর)প্রতিনিধি : দেশের যেসব স্থানে রসুন আবাদ বেশি হয় তার…