শিরোনামঃ

» রাজশাহীতে আরএমপি পুলিশের বৃক্ষরোপণ অভিযান পালিত

প্রকাশিত: ১০. জুন. ২০২১ | বৃহস্পতিবার

শেখ শিবলী সরকার, রাজশাহী ব্যুরো।। রাজশাহীতে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান-২০২১।

এসময় আরএমপি পুলিশ কমিশনার কাশিয়াডাঙ্গা থানা ও দামকুড়া থানা এলাকায় ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন।

গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন গণভবন চত্বরে ডুমুর ও সোনালু গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান- ২০২১’ উদ্বোধন করেন।

এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে – ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’।

অন্যদিকে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্বজুড়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ -এর প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘ইকোসিস্টেম রেস্টোরেশন বা বাস্তুতন্ত্র পুনরুদ্ধার। এ লক্ষে আজ (১০ জুন)বৃহঃস্পতিবার সকালে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের কাশিয়াডাঙ্গা থানা ও দামকুড়া থানার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান- ২০২১ এর আয়োজন করা হয়।

বৃক্ষরোপণ অভিযান-২০২১ অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাশিয়াডাঙ্গা থানার কাশিয়াডাঙ্গা মোড় সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মাঠে এবং দামকুড়া থানার বিন্দারামপুর ও মধুপুর এলাকার বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন।

এসময় পুলিশ কমিশনার বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যত্ন নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন)  সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন)  মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (সদর)  রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মনিরুল ইসলাম সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ফাঁড়ির আওতাধীন এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ পালিত হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪ বার

[hupso]