শিরোনামঃ

» রাজশাহীতে লকডাউন বাড়ল আরও ৭ দিন

প্রকাশিত: ১৮. জুন. ২০২১ | শুক্রবার

শেখ শিবলী সরকার, রাজশাহী ব্যুরো।। রাজশাহীতে লকডাউন বাড়ল আরও ৭ দিন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন বাড়ল আরও সাতদিন। চলমান এই লকডাউন শেষ হবে আগামী ২৪ জুন মধ্যরা পর্যন্ত।

রাজশাহী সার্কিট হাউসে করোনা সংক্রান্ত জরুরি বৈঠক শেষে বুধবার (১৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে এই ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক আবদুল জলিল।

এর আগে গতরাত ৮টার দিকে নগরীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক শুরু হয়। এতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রামেক হাপতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ও সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার সিভিল প্রমুখ অংশ নেন।

নগরজুড়ে করোনা সংক্রমণ না কমায় ওই বৈঠকে লকডাউন আরও সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত আসে।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, চলমান লকডাউন আগামী ২৪ জুন জরুরি সেবা ছাড়া দোকানপাঠ, রেস্টুরেন্ট, বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। কিন্তু অফিস চলবে সরকারের কেন্দ্রীয় নির্দেশনা মেনে। এ সংক্রান্ত একটি নির্দেশনাও এসেছে এরই মধ্যে।

তিনি আরও বলেন, নগরীতে লকডাউন থাকলেও জেলার অন্যান্য উপজেলাও থাকবে কার্যত অবরুদ্ধ। নগরীর সাথে সকল ধরনের যোগাযোগ বন্ধ থাকবে। ফলে জেলাজুড়েও চলবে অঘোষিত লকডাউন।

এ সময় নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, নগরীর সবগুলো প্রবেশ পথে পুলিশের চেকপোস্ট রয়েছে। আজ শুক্রবার থেকে বিনা প্রয়োজনে নগরীতে কাউকে প্রবেশ এবং বের হতে দেওয়া হবে না।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে করোনার শনাক্তের হার সামান্য কমবেশি হচ্ছে। কিন্তু মৃত্যুর হার আগের মতোই আশকঙ্কাজনক রয়েছে।

এদিকে নগরীর পাড়া-মহল্লায় বাড়িতে বাড়িতে লোকজন আক্রান্ত হচ্ছেন। এ জন্যই লকডাউন বাড়ানো হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০ বার

[hupso]