শিরোনামঃ

» রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি আনন্দ কুমার সাহা

প্রকাশিত: ০৭. মে. ২০২১ | শুক্রবার

শেখ শিবলী সরকার, রাজশাহী ব্যুরো।।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে। বিদায়ী ভিসি আবদুস সোবহানের বিদায়ের পরে (৬ মে), বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামিমা বেগম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নির্দেশ প্রদান করা হয়।

আদেশে বলা হয়, পরবর্তী ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত দৈনন্দিন রুটিনে নিজ বেতনে অতিরিক্ত ভিসির দায়িত্ব পালন করবেন প্রো-ভিসি আনন্দ কুমার সাহা।

আনন্দ কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক। এর আগে তিনি রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। তার বাড়ি মাগুরা জেলায়।

এদিকে দায়িত্ব পাওয়ার পর আজ সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে তিনি দফতরে উপস্থিত হয়ে দায়িত্ব গ্রহণ করেছেন।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৭ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এম আবদুস সোবহান দ্বিতীয়বার চার বছরের জন্য নিয়োগ পান ।

মেয়াদ শেষ হওয়ায় রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক অফিস আদেশ এই নির্দেশ প্রদান করা হয়।

আদেশে বলা হয়, রাবির পরবর্তী উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা দৈনন্দিন রুটিন অতিরিক্ত উপাচার্যের দায়িত্ব পালন করবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪ বার

[hupso]