শিরোনামঃ

» রাত পোহালেই কলারোয়ার কেরালকাতা ইউনিয়নে  চেয়ারম্যান পদের উপনির্বাচন,লড়াই হবে দ্বিমুখী

প্রকাশিত: ১৯. অক্টোবর. ২০২০ | সোমবার

আতাউর রহমান কলারোয়া (সাতক্ষীরা)।।
রাত পোহালেই মঙ্গলবার কলারোয়ার ৮ নং কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে নির্বাচনী লড়াই হবে মূলত দ্বিমুখী বলে শোনা যাচ্ছে।

মূল প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থী হলেন, নৌকা প্রতীকের সম মোরশেদ আলী ও মোটর সাইকেল প্রতীকের আব্দুর রউফ সরদার। অপর প্রার্থী হলেন আনারস প্রতীকের নেছার আলি।

মোটরসাইকেল ও আনারস প্রতীকের প্রার্থীও আওয়ামী লীগ ঘরোনার মানুষ। নৌকা প্রতীকে নির্বাচন করছেন এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সম মোরশেদ আলি। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কলারোয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি। তার মূল প্রতিদ্বন্দ্বী আব্দুর রউফ সরদার সদ্য প্রয়াত কেরালকাতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদারের সহোদর।

উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মনোরঞ্জন বিশ্বাস জানান,কাল মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত ও আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো জানান, এবার কেরালকাতা ইউনিয়নে ১৭ হাজার ৪শ’ ৪৫ জন ভোটা ধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭শ’ ৬১ জন ও মহিলা ৮ হাজার ৬শ’ ৮৪ জন। কেন্দ্রের সংখ্যা ৯ টি, আর ভোট গ্রহণ কক্ষের সংখ্যা ৪২টি।

তিনি আরও জানান, কঠোর নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য গত ৩০ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন কেরালকাতা ইউনিয়নের তিন বার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ সরদার।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

[hupso]
সর্বশেষ খবর
মাসুদ রানা মোংলা।।আজ ২০ অক্টোবর মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু, শিক্ষানুরাগী, কবি-সাহিত্যিক-অনুবাদক…