শিরোনামঃ

»  রোববার মোংলা বন্দরে আসছে মেট্রোরেলের দ্বিতীয় চালান

প্রকাশিত: ০৮. মে. ২০২১ | শনিবার

সবুজ হাওলাদার,মোংলা।।দেশে তৈরী হওয়া মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে রবিবার মোংলা বন্দরে আসছে রেলিজ বিদেশি পতকাবাহী জাহাজ‘এম ভি ওশান গ্রেস’।

জাপানের কোবে বন্দর থেকে এবারও ছয়টি কোচ বোঝাই করে মোংলা বন্দরের ৮নং জেটি এলাকায় ভিড়বে পন্যবাহী এই জাহাজটি।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, মেট্ট্রোরেলের এটি দ্বিতীয় চালান। যা মোংলা বন্দর থেকেই খালাস করা হবে বলে জানায় তিনি। তিনি আরও বলেন, মেট্রোরেলের ছয়টি কোচের ৪৮ টি প্যাকেজ আসবে এ বন্দরে। যার ওজন ২৬৭ মেট্রিকটন বলে জানা গেছে।

এর আগে চলতি বছরের গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরের ৮নং জেটিতে নোঙ্গর করে ‘এসপিএম ব্যাংকক’ নামে বিদেশি একটি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এরই মধ্যে নৌ-পথে ঢাকায় উত্তারার দিয়াবাড়ী পৌঁছে গেছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে জানা গেছে।

রেলওয়ের এ কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, রবিবার মোংলা বন্দরে মেট্রোরেলের বগি নিয়ে আসা এটিই হবে দ্বিতীয় চালান। পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪ টি জাহাজে করে মেট্রোরেলের আরও ১৪৪ টি বগি এ সমুদ্র বন্দর দিয়ে খালাস হবে বলে জানান তিনি। ###

এই সংবাদটি পড়া হয়েছে ৬৩ বার

[hupso]