শিরোনামঃ

» শার্শার নাভারনে ৭ দফা দাবিতে ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

প্রকাশিত: ০৭. অক্টোবর. ২০২০ | বুধবার

বেত্রাবতী ডেস্ক।।”হারবে ধর্ষক, জিতবে দেশ, ধর্ষণ মুক্ত বাংলাদেশ” এই স্লোগানে নোয়াখালী সহ দেশব্যাপী ধর্ষণ ও নারী সহিংসতা এবং ধর্ষকদের “দ্রুত বিচার আইনে” সর্ব্বোচ শাস্তির দাবিতে শার্শা  নাভারনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) সকাল ১০ টার সময় উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড়ে উদ্ভাবক মিজানুর রহমান মিজানের উদ্যোগে ৭ দফা দাবিতে এ মানববন্ধন পালিত হয়েছে।

এসময় মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন, ঝিকরগাছা সেবা সংগঠন, ঝিকরগাছা সেবক সংগঠন, সার্চ মানবাধিকার কল্যান ট্রাস্ট শার্শা, নবীবনগর মিতালী যুব সংঘ ও বাঁকড়া স্বপ্নচূড়া সংগঠন সহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা।

মানববন্ধনে ৭ দফা দাবিতে ছিল, (১) ধর্ষণ আইন সংশোধনের মাধ্যমে সর্ব্বোচ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা। (২)ধর্ষণ প্রতিরোধে প্রতিটি জেলায় র্যাব/বিজিবি/পুলিশের যৌথ টাস্কফোর্স গঠন করা। (৩) ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পাদনা নিশ্চিত করা। (৪) ধর্ষিতার বিনা মূল্যে চিকিৎসা এবং তার পরিবারকে রাষ্ট্রের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা প্রদান করা। (৫)ইতিপূর্বে সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা। (৬)ধর্ষণ ও অপরাধ প্রতিরোধে নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা। (৭) ধর্ষণকারী ও তার পরিবারকে সামাজিক ভাবে বয়কট করা এবং আশ্রয়দাতাদের আইনের আওতায় আনতে হবে।

এসময় বক্তারা মানববন্ধনে দেশব্যাপী নারী নির্যাতন কারী ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৯৭ বার

[hupso]
সর্বশেষ খবর
মাসুদ রানা,মোংলা।।মোংলা সমুদ্র বন্দরের পশুর চ্যানেল থেকে আবারো তেল পাচারকারী…