শিরোনামঃ

» সাতক্ষীরায় শনিবার থেকে কঠোর লকডাউন

প্রকাশিত: ০৩. জুন. ২০২১ | বৃহস্পতিবার

বিশেষ প্রতিনিধি।।বৃহস্পতিবার(০৩ জুন) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক সভাকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা শেষে জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল আগামী শনিবার (৫ জুন) থেকে সাতক্ষীরায় এক সপ্তাহের কঠোর লকডাউনের ঘোষনা দেন।

গত কয়েকদিন যাবত সাতক্ষীরায় উদ্বেগজনকহারে করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় এই কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেন জেলা করোনা প্রতিরোধ কমিটি।

সভায় জানানো হয়, জেলায় সংক্রমণের হার এই মুহূর্তে ৫৪ শতাংশের উপরে। সে কারণে কঠোর লকডাউনের বিকল্প নেই।

সভা শেষে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, লকডাউনের সময় সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত জরুরি নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া এ সময় সকল প্রকার গনপরিবহন বন্ধ থাকবে। লকডাউনের সময় সাধারন মানুষের চলাচল ও ভীড় এড়ানোর জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাতক্ষীরার সাথে যশোর ও খুলনাসহ বিভিন্ন আঞ্চলিক সড়কের যোগাযোগের পয়েন্টগুলিতে পুলিশ চেকপোষ্ট থাকবে।

এ সময় সীমান্তে পারাপার বন্ধ থাকবে। শহরে থাকবে ভ্রাম্যমান আদালত। বাধা নিষেধ অমান্য কারীদের জরিমানা করা হবে। তবে, ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম চালু থাকলেও সেখানে সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে।

সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বলেন, সবাইকে সরকারি নির্দেশনা মোতাবেক সাস্থ্যবিধী মেনে চলতে হবে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন- সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদসহ সংশ্লিষ্টরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার

[hupso]