শিরোনামঃ

» সুন্দরবনের হরিণ লোকালয় থেকে উদ্ধার

প্রকাশিত: ০৯. জানুয়ারি. ২০২১ | শনিবার

মাসুদ রানা মোংলা।।সুন্দরবন থেকে লোকালয় আসা একটি মায়াবী হরিন উদ্ধার করেছে বন বিভাগ, বন্যপ্রানী সংরক্ষন টিম ও স্থানীয়রা।

শনিবার দুপুরের দিকে বাঘের তারা খেয়ে আসা হরিনটি সুন্দরবনের সুতারখালী এলাকা থেকে উদ্ধার করে ওয়াইল্ডটিম, ভিটিআরটি, সিপিজি, বন বিভাগ ও এলাকাবাসী পরে বনে অবমুক্ত করা হয়।

বন বিভাগ জানায়, শনিবার দুপুরের দিকে সুন্দরবনের সুতারখালী এলাকার একটি গ্রামের পাশে লোকজন একটি মায়া হরিন দেখতে পান।

এসময় স্থানীয় সুন্দরবন ও সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে কাজে সংশ্লিষ্টদের কাছে খবর দিলে তৎক্ষনিক বন্যপ্রানী সংরক্ষন ওয়াইল্ডটিম ও ভিটিআরটি সদস্যরা এসে উদ্ধার করে। হরিনটি বন বিভাগের কাছে হস্তান্তর করলে পরে ওয়াইল্ডটিম, বনবিভাগ, স্থানীয়রা হরিনটি সুন্দরবনে অবমুক্ত করেন।

বন্যপ্রানী সংরক্ষন টাইগার রেসপন্স টিমের টিম লিডার মুছা সানা বলেন, সুন্দরবন থেকে একটি হরিন লোকালয় আসলে বন বিভাগসহ আমাদের টাইগারটিম ও ওয়াইল্ডটিমের সদস্যরা মিলে উদ্বার করে আবার সুন্দরবনের গহিনে ছেড়ে দেয়া হয়েছে। তবে ধারনা করা হচ্ছে, সুন্দরবনে বাঘের তাড়া খেয়ে অনুপয় হয়ে লোকালয় ডুকে পরেছে হরিনটি।

ওয়াইল্ডটিমের সদস্য মিজানুর রহমান বলেন, সুন্দরবন ও সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে আমাদের ওয়াইল্ডটিম ২০০৭ সাল থেকে কাজ করে আসছে, তারই ধারাবাহিকতায় যেখানেই বন্যপ্রানী ধরা বা পাচারের কথা শুনলেই সেখান থেকে আমরা বন্যপ্রাণী উদ্ধার করে থাকি এবং তা সাথে সাথে এসে পুনরায় বনে অবমুক্ত করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

[hupso]
সর্বশেষ খবর
এসএম স্বপন।। "সৃষ্টির সেবাই স্রষ্টার সন্তুষ্টি" প্রতিপাদ্যে স্বেচ্ছাসেবী সংগঠন জনতা…