শিরোনামঃ

» সিরাজগঞ্জ বাসির অনুভুতির নাম মোহাম্মদ নাসিম

প্রকাশিত: ২১. জুন. ২০২১ | সোমবার

মিজানুর রহমান মিনু কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।সিরাজগঞ্জ বাসির এক অনুভুতির নাম মোহাম্মদ নাসিম যাকে পেয়ে ধন্য হয়েছিলেন সিরাজগঞ্জের প্রায় ৩০ লক্ষ মানুষ।

বাংলার রাখাল রাজা বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমৃত্যু ঘনিষ্ঠ সহচর ছিলেন সাবেক প্রধানমন্ত্রী শহীদ এম মনসুর আলী।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আমৃত্যু ঘনিষ্ঠ সহচর ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য, একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা সফল মন্ত্রী, আমৃত্যু ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বিশ্ব মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে মানুষ যখন নিজেকে নিরাপদ রাখতে ব্যাস্ত ঠিক তখন মোহাম্মদ নাসিম বুক ভরা ভালোবাসা নিয়ে হাসি মুখে এসেছিলেন সিরাজগঞ্জ কাজিপুরের মানুষের সুখ দুঃখের ভাগিদার হতে।

কিন্তু সর্বনাশা করোনার হাত থেকে রেহাই পাননি মোহাম্মদ নাসিম ২০২০ এর জুন মাসে শেষ প্রোগ্রাম করেছিলেন নিজ জন্মভুমি সিরাজগঞ্জের ১নং রতনকান্দি ইউনিয়নের সিমান্ত বাজার দলীয় কার্যালয়ের সামনে।

আমরা ভাবিনি আমাদের অভিভাবক এভাবে আমাদের অভিভাবক শূন্য করে ১৩ জুন চলে যাবেন না ফেরার দেশে।

দেখতে দেখতে একটি বছর চলে গেল মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কাজিপুর ও সিরাজগঞ্জের মানুষ সহ সাড়াদেশের মানুষ শ্রদ্ধা ভালোবাসা দিয়ে মাসব্যাপী স্মরণ করছে মোহাম্মদ নাসিমের (১৩ জুন ) ১ম মৃত্যু বার্ষিকী।

কীর্তি মানের মৃত্যু নাই যতদিন বাংলাদেশ নামের দেশটি পৃথিবীর মানচিত্রে থাকবে ততদিন মানুষ স্মরণ করবে মোহাম্মদ নাসিমের নাম যার স্মৃতি চারণ করে শেষ কততে পারবেনা সিরাজগঞ্জ কাজিপুরের মানুষ।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে অভিভাবক শূন্য হয়ে গেলাম সিরাজগঞ্জ কাজিপুরের মানুষ এমনটাই মনে হয়ে হয়েছিল।

কিন্তু সিরাজগঞ্জের অনুভুতি মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোকাহত সিরাজগঞ্জ কাজিপুরের মানুষ পেয়েছে সংসদে তিন প্রজন্ম যোগ্য পিতার যোগ্য সন্তান সিরাজগঞ্জ কাজিপুরের মাটি ও মানুষের জননেতা উত্তর সিরাজগঞ্জের অভিভাবক উন্নয়নের রুপকার তারুণ্যের অহংকার সিরাজগঞ্জ ১ সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় ভাই কে।

শোকাহত সিরাজগঞ্জ কাজিপুরের নেতাকর্মী ও সাধারণ মানুষ মোহাম্মদ নাসিমকে হারিয়ে যে শোকের সাগরে ভাসছে সে শোককেই শক্তিতে রুপান্তরিত করতে তানভীর শাকিল জয়ের সাথে একত্রিত হয়ে যে ভাবে কাজ করছে আগামীতে সিরাজগঞ্জের একমাত্র অভিভাবক রুপে পাবে এমপি তানভীর শাকিল জয়  কে।

তানভীর শাকিল জয়ের নেতৃত্বের মাঝে খুজে পাওয়া যাচ্ছে সাবেক প্রধান মন্ত্রী শহীদ এম মনসুর আলীর নেতৃত্ব, তার নেতৃত্বের মাঝে খুজে যাচ্ছে জাতীয় নেতা প্রয়াত মোহাম্মদ নাসিমের নেতৃত্ব।

তানভীর শাকিল জয় কে নিয়ে আশার আলো গেয়ে উঠেছে সিরাজগঞ্জ কাজিপুরের মানুষের মনে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩য় বার নির্বাচিত হয়ে পিতার মত মন্ত্রী পরিষদে জায়গা করে নিবেন তানভীর শাকিল জয় এমন আশা সিরাজগঞ্জ কাজিপুরের সাধারণ মানুষের।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৯ বার

[hupso]