মুজিববর্ষ

» শার্শায় ভ্রাম্যমান আদালতে ইটভাটা ও রাস্তায় উপদ্রব সৃষ্টিকারী ট্র‍াকে ১লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১৩. ফেব্রুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

আরিফুজ্জামান আরিফ।। শার্শার উলাশী ইউনিয়নের রামপুর ও বাগঁআচড়া ইউনিয়নের জামতলা রোডে অবস্থিত ইটভাটা ও সরু রাস্তায় গণ উপদ্রব সৃষ্টিকারী দ্রুতগামী ট্র‍াকের উপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা কারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী এ অর্থদণ্ড জরিমানা করেন ।

এসময় ভ্রাম্যমান আদালতে উপজেলার বড়বাড়ীয়ায় টাটা ব্রিকসের মালিক মিজানুর রহমানকে ৫০ হাজার, লাউতাড়ায় এ কে ব্রিকসের মালিক আকবার সরদারকে ২০ হাজার টাকা, টেংরায় বিশ্বাস ব্রিকসের মালিক তহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা, বড়বাড়ীয়ায় রিফা ব্রিকসের মালিক আঃ জব্বারকে ৬০ হাজার টাকা এবং সড়কে চলাচলরত  ট্রাক চালক মাগুরার শাহিনকে ৫ শত টাকা, টেংরার রাজুকে ২ হাজার টাকা, পানবুড়ির শাহাজানকে ১ হাজার,  বাবুকে ৫ শত টাকা সহ সর্বমোট ১৮৪০০০/- (এক লক্ষ চৌরাশি হাজার) টাকা অর্থদণ্ড জরিমানা প্রদান ও আদায় করা হয়।

পাশাপাশি সংশ্লিষ্ট সকল ইটভাটাগুলোকে আগামী ০১ মাসের মধ্যে লাইসেন্স করে নেওয়ার জন্য নির্দেশন প্রদান করা হয়।

 

খোরশেদ আলম চৌধুরী জানান,শার্শা উপজেলা থেকে জামঁতলা বাজার পর্যন্ত ব্যাপক ব্যবহৃত চলমান জনবহুল পাকা রাস্তাটি উপর দিয়ে বিভিন্ন ইট ও বালি বহনকারী গাড়িগুলো বেপরোয়াভাবে চলে, ফলে প্রায়শই দুর্ঘটনা ঘটে।

তাছাড়া ইটভাটা ও ট্রাকচালকদেরকে বৈধ কাগজপত্র দেখাতে বললে ব্যর্থ হয়। এসব নানাবিধ কারণে তাদেরকে অর্থদণ্ড জরিমানা করা হয়।

এছাড়া দণ্ডবিধি ১৮৬০ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ অনুযায়ী সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের আগামীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

 

 

 

 

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ১৪১ বার

[hupso]