সর্বশেষ খবর :
মুজিববর্ষ

» সিবিআই তাপস পালের মৃত্যুতে দায়ী !

প্রকাশিত: ১৮. ফেব্রুয়ারি. ২০২০ | মঙ্গলবার

চলে গেলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল। আজ মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। আর তার এই মৃত্যুর জন্য সিবিআই দায়ী বলে মন্তব্য করলেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হুগলি জেলার শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, রোজভ্যালির ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তাপস পাল। এছাড়াও গ্রেপ্তার থাকার সময়ে শারীরিকভাবেও কষ্ট পেয়েছিলেন তিনি। চোর বলে অভিযোগ করা হলেও, তা প্রমাণ করা যায়নি বলেও দাবি করেন তিনি।

আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, একটা ক্রিমিনাল কেস শুরু করে বছরের পর বছর ঝুলিয়ে রাখলে যে মানসিক যন্ত্রণা হয়, তাপস পালের ক্ষেত্রেও তা হয়েছিল। বিরোধীরা এখন খুশি হবেন বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, তাপসের পরিবার সূত্রের দাবি করা হয়েছে, ভুবনেশ্বরে সিবিআই হেফাজতে থাকার সময়েই তার মানসিক ও শারীরিক সমস্যার শুরু হয়। সেই সময় থেকেই স্নায়ুর সমস্যার সূত্রপাত।

রোজভ্যালিকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে ২০১৬ সালের ৩০ ডিসেম্বর তাপস পালকে গ্রেপ্তার করা হয়েছিল। বেআইনি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেনে তিনি লাভবান হয়েছিলেন বলে অভিযোগ ছিল সিবিআই’র। প্রায় ১৩ মাস পরে ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি জামিনে মুক্ত হন তিনি।

প্রসঙ্গত, রোজভ্যালিকাণ্ডে প্রায় ১৩ মাস সিবিআই হেফাজতে ছিলেন তাপস পাল। ১৩ মাস সময় তার জীবনে অনেক ক্ষতি করে দিয়েছে, বলেছিলেন তাপস পাল নিজেই। আর এবার তাপস পালের সেই বক্তব্যকে আরো জোরালো করলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

সূত্র: ওয়ান ইন্ডিয়া।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

[hupso]