সর্বশেষ খবর :
মুজিববর্ষ

» শার্শায় ভ্রাম্যমাণ আদালতে গোড়পাড়া ও বাসাবাড়ি বাজারে ব্রিজের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ২৫. ফেব্রুয়ারি. ২০২০ | মঙ্গলবার

আরিফুজ্জামান আরিফ : সারা দেশব্যাপী উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার গোড়পাড়া ও বাসাবাড়ি বাজারসহ বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত গোড়পাড়া ও বাসাবাড়ি বাজারের ব্রিজের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায়।

আরো পড়ুন: ঝিকরগাছার বাকড়ায় বিপুল পরিমান ফেনসিডিলসহ একটি পিকআপ ও মাদক ব্যবসায়ী আটক

এ সময় অবৈধভাবে সরকারি জমি দখল করে দোকান নির্মাণ করায় উপজেলার নিজামপুর ইউনিয়নের বাসাবাড়ি ও গোড়পাড়া বাজারে অবৈধভাবে দখলকারী বেতনা নদীর উপর নির্মিতি ৪০টি স্থাপনার উপর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। বেতনা নদী অত্র এলাকার সেচ কাজ ও মৎস চাষের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী  জানান,গত ডিসেম্বরে বেতনা নদীর অবৈধভাব দখলকারীদেরকে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। স্থানীয় নেতৃবৃন্দ ও দখলকারীদের সম্মতিক্রমে ১মাসের সময় দেওয়া হয়। কিন্তু ২মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয় নাই।

 

খোরশেদ আলম চৌধুরী আরো জানান, কৃষি ও মৎস চাষ এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এইসব নদীর নাব্যতা ও পানি প্রবাহ রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।যশোর জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী বেতনা নদীর অবৈধ দখলকারীদের ৪০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হযেছে।এ উচ্ছেদ অভিযানের মাধ্যমে বেতনা নদীর প্রায় ৫.৫ বিঘা জায়গা উদ্ধার করা হয়।

উচ্ছেদ অভিযানকালে নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, যশোরসহ উপ-বিভাগীয় প্রকৌশলী, সাইদুর রহমান, আইন শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন । অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৮০ বার

[hupso]