সর্বশেষ খবর :
মুজিববর্ষ

» ছাত্রলীগ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক নিয়ে রাস্তায়

প্রকাশিত: ২০. মার্চ. ২০২০ | শুক্রবার

করোনাভাইরাসের বিস্তার রোধ ও মানুষকে সচেতন করার লক্ষ্যে রাস্তায় নেমেছে বাংলাদেশ ছাত্রলীগ। রাজধানীর বিভিন্ন অলিতে-গলিতে মাস্ক, স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট প্রচার করছে সংগঠনটি।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, শাহবাগ, ঢাকা কলেজ ও ধানমন্ডিতে আওয়ামী লীগের অফিসের সামনে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে তারা।

করোনাভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্মক চেষ্টা করলেও ছাত্র সংগঠন হিসেবে মানুষকে সহায়তা করতে এগিয়ে আসলো ছাত্রলীগ। এর আগে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শ্রমজীবী মানুষের মধ্যে স্যানিটাইজার বিতরণ করেছে।

ছাত্রলীগের নেতারা জানান, ছাত্রলীগের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়। প্রাথমিকভাবে ১০ হাজার মাস্ক ও স্যানিটাইজার তৈরি করে রাজধানীতে বিতরণ করা হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় লিফলেট প্রচার করছে। রাজধানীতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পর জেলা ও বিভাগ পর্যায়ে ছাত্রলীগের নেতারা এসব বিতরণ করবেন। আগামীকাল শনিবার থেকে ছাত্রলীগের সব ইউনিট একত্রে সারাদেশে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে।

সরেজমিনে দেখা যায়, একটি ট্রাকের ওপর মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে আছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। হাতে গ্লাভস মুখে মাস্ক লাগিয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রাজধানীবাসীর হাতে একটি করে মাস্ক ও স্যানিটাইজার তুলে দিচ্ছেন।

‌ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কালের কণ্ঠকে বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে এগিয়ে আসা উচিত। এটা কারো একার সমস্যা নয়, এটা একটা জাতীয় সমস্যা। রাজধানীবাসীকে করোনাভাইরাস রোধ ও সচেতন করতে প্রাথমিকভাবে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছি। একই সঙ্গে কিভাবে করোনাভাইরাস থেকে মুক্ত থাকা যায় সে বিষয়ে সচেতনতামূলক লিফলেট প্রচার করছি।’

তিনি আরো বলেন, দেশের এই সমস্যায় ছাত্রলীগ বসে থাকতে পারে না। আগামীকাল শনিবার থেকে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা লিফলেট মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবে। যেকোনো প্রয়োজনে ছাত্রলীগের পক্ষ থেকে টিম প্রস্তুত করা হচ্ছে যারা সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকবে।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭ বার

[hupso]